শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে ইন্ডিয়ান জাল রুপির কারখানা উদ্ধার আটক-৩” ভাড়াটিয়ার তথ্য নেই ফাঁড়িতে!

রাজশাহীতে ইন্ডিয়ান জাল রুপির কারখানা উদ্ধার আটক-৩” ভাড়াটিয়ার তথ্য নেই ফাঁড়িতে!

নিজস্ব প্রতিবেদক : আসন্ন কোরবানি ঈদ ঘিরে সক্রিয় হয়ে উঠেছে জাল নোটের কারবারিরা। এই চক্রটি তৈরি করেছে জাল টাকা ও রুপি।

আজ রোববার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫ এর সদস্যরা ১০ লাখ মূল্যমানের জাল নোট উদ্ধার করেন। র‌্যাব-৫ এর সদস্যরা এসময় তিনজন জাল নোট ব্যবসায়ীকে আটক করে।

আজ রবিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী নগরীর রামচন্দ্রপুর বৌ-বাজার এলাকার ও রওশন স্টোরের মালিক মৃত নূর মোহাম্মদের বাড়িতে অভিযান চালিয়ে জাল টাকা তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। র‌্যাব সদস্য বাড়িটির ভেতরে জাল টাকা তৈরির সময় তিনজনকে হাতেনাতে আটক করে।

আটককৃতদের মধ্যে রুবেল, তিনি গোদাগাড়ী ডিগ্রি কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী। এছাড়া গতবছরের সাত সেপ্টেম্বর বিপুল পরিমানের জাল টাকা তৈরির সময় তাকে র‌্যাব আটক করে। দীর্ঘদিন জেলে থাকার পরে জামিনে মুক্তি পেয়ে আবার জাল টাকা তৈরি শুরু করে সে। বাকিরা হলেন, শিবগঞ্জের মোকলেসুর ও নাটোরের জাহাঙ্গীর। তবে আটককৃতরা রামচন্দ্রপুর বৌ-বাজার এলাকার মৃত নূর মোহাম্মদের বাড়ির ভারাটিয়া বলে জানা গেছে।

অপর দিকে ভারাটিয়াদের তথ্যর বিষয়ে জানতে চাইলে বোসপাড়া ফাঁড়ির ইনচার্জ এটিএসআই মোঃ মনিরুল ইসলাম বলেন, চলতি মাসের ১ জুলাই তারা বাড়িটি ভাড়া নেয়, কিন্তু বাড়ির মালিকের পক্ষ থেকে কেউ ভাড়াটিয়াদের বিষয়ে কোন প্রকার নিবন্ধন ফরম বা তাদের কোন তথ্য ফাঁড়িতে প্রদান করেন নাই।

তিনি আরো বলেন, কোন বাড়িওয়ালা যদি ভাড়াটিয়ার নিবন্ধন ফরম জমা দিতে ব্যর্থ হয় এবং ওই বাড়িতে যদি কোন অপরাধ হয় তাহলে এর দায়-দায়িত্ব বাড়িওয়ালাকে নিতে হবে। এটি একটি ফৌজদারি অপরাধ। এ বিষয়ে বাড়ির মালিকের ছেলের মুঠো ফোনে জানতে চাইলে তিনি মতিহার বার্তাকে প্রথমে বলেন, বাড়িটি আমার না আমি ভাড়াটিয়া মাত্র, পরে শিকার করে বলেন, বাড়িটি আমার মায়ের নামে, এ বিষয়ে আমার কিছু জানা নেই। শেষে নাম কি জানতে চাইলে, তিনি বলতে অশিকার করেন।

রাজশাহী র‌্যাব-৫ স্কোয়াড্রন লিডার সাইদ আবদুল্লাহ মুরাদ সাংবাদিকদের জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের থেকে ১০ লাখ জাল রুপি, জাল টাকা তৈরির মেশিনসহ বিভিন্ন জিসিন জব্দ করা হয়। ওই মেশিনের মাধ্যমে চক্রটি জাল টাকা তৈরি করে আসছিল বলেও জানান তিনি ।

তিনি আরো বলেন, ঈদকে সামনে রেখে জাল টাকা কারবারিরা সক্রীয় হয়ে উঠেছে। তারা গরু কেনা-বেচা, বিভিন্ন ব্যাংক ও প্রতিষ্ঠানে লেন দেনের জন্য টাকাগুলো তৈরি করে আসছিল চক্রটি। ভারতীয় এই জাল টাকা তৈরিতে ব্যস্ত হয়ে পড়ে ওই কারবারিরা।

মতিহার বার্তা ডট কম – ২১ জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply