শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
কথিত সাংবাদিক কলঙ্কমুক্ত হতে সরকারের তালিকা প্রণয়নের বিকল্প নেই: বিএমএসএফ

কথিত সাংবাদিক কলঙ্কমুক্ত হতে সরকারের তালিকা প্রণয়নের বিকল্প নেই: বিএমএসএফ

মতিহার বার্তা ডেস্ক : কথিত সাংবাদিক কলঙ্কমুক্ত হতে সরকারের তালিকা প্রণয়নের বিকল্প নেই। সাংবাদিকদের তালিকা প্রণীত না হলে এভাবেই সাংবাদিকরা নির্যাতিন ও মামলার শিকার হতে হবে। তাই প্রয়োজন দ্রুত দেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন। শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর ওই দাবী জানান। তিনি এ সময় ফতুল্লার ওই মামলাটি বিচার বিভাগীয় তদন্তেরও দাবি জানান।

সম্প্রতি ফতুল্লায় দৈনিক গণজাগরণ পত্রিকার চীফ ক্রাইম রিপোর্টারসহ তার টিমের চারজনকে কথিত সাংবাদিক ও চাঁদাবাজ বানিয়ে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ, মিথ্যা মামলা প্রত্যাহার সহ ফতুল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলামের বিচারের দাবীতে বিভিন্ন সাংবাদিক সংগঠনের আয়োজিত মানববন্ধনে দৈনিক গণজাগরণ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ওমর ফারুক জালাল বলেণ, অবিলম্বে মামলাটি বিচার বিভাগীয় তদন্ত চাই। যে প্রক্রিয়ায় তদন্ত চলছে তাতে আমরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হবো।
নেতৃবৃন্দ আরো বলেন, স্বাধীনতার ৪৮ বছরেও এদেশের সাবাদিকদের অধিকার নিশ্চিত হয়নি। আজ যারাই রাজনীতিবীদ ও প্রশাসনের বিরুদ্ধে অনুসন্ধানী সাংবাদিকতা করেন তারাই হামলা ও মামলার শিকার হচ্ছেন। সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে এসব মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনীত মামলার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে বিটিভির সিনিয়র প্রোগ্রামারার জয় ই মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, ৭১ বাংলা টিভির চেয়ারম্যান এইচএম তারেক চৌধুরী, দৈনিক সবুজবার্তা সম্পাদক বাপ্পী সরদার, রুপান্তর টিভির রফিকুল ইসলাম রনি, বিএমএসএফ’র সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিলন, ঢাকা জেলার সভাপতি মুসা মোরশেদ, সদস্য ফরহাদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মতিহার বার্তা ডট কম  ২৭  জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply