শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ভারতীয় দূতাবাস ঘেরাও অভিযানে বাংলাদেশি ইসলামি সংগঠন

ভারতীয় দূতাবাস ঘেরাও অভিযানে বাংলাদেশি ইসলামি সংগঠন

মতিহার বার্তা ডেস্ক : ভারতে মোদী সরকারের আমলে বাড়ছে মুসলিমদের উপর হামলা। তারই জেরে এবার বাংলাদেশে শুরু হল ধর্মীয় সংগঠনের বিরাট বিক্ষোভ মিছিল। ইসলামি আন্দোলন সংগঠনের নেতৃত্বে বিক্ষোভকারীরা ঢাকার ভারতীয় দূতাবাস ঘেরাও অভিযানে সামিল হয়েছে। পরিস্থিতি ঘোরতর। মিছিল আটকে দিয়েছে পুলিশ ও নিরাপত্তারক্ষীরা। অন্যদিকে দূতাবাসের নিরাপত্তা জোরদার করেছে শেখ হাসিনার সরকার।

অভিযোগ, ভারতে এনডিএ সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর মুসলিমদের উপর হামলার সংখ্যা বেড়েছে। পাশাপাশি বাংলাদেশি মহিলা প্রিয়া সাহা যেভাবে আমেরিকায় গিয়ে বাংলাদের সংখ্যালঘুদের উপর হামলার পিছনে মুসলিমদের দায়ি করেছেন তার বিরুদ্ধেও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

পূর্ব ঘোষণা মতো, ইসলামি আন্দোলন বাংলাদেশ সংগঠনের নেতৃত্বে বায়তুল মোকাররম মসজিদ থেকে শুরু হয় গণ জমায়েত ও মিছিল। শয়ে শয়ে সমর্থক এতে যোগ দিয়েছেন। বায়তুল মোকাররমের উত্তর গেটের সামনে থেকে নয়াপল্টন মোড় পর্যন্ত এলে ইসলামী আন্দোলন বাংলাদেশের কর্মীদের বাধা দেয় পুলিশ। সেখানেই মিছিল শেষ হয়। এরপর শুরু হয় গণজমায়েত ও ধর্না।

ভারতে মুসলিম হত্যা ও নির্যাতনের অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল শুরুর আগে এক সমাবেশ হয়। এই সমাবাশে ইসলামি আন্দোলন সংগঠনের কেন্দ্রীয় নেতারা ভাষণ দেন। উত্তেজিত হয়ে কর্মীরা ভারত বিরোধী উস্কানিমূলক স্লোগান দিতে শুরু করে। এর জেরে পরিস্থিতি হয়ে যায় সরগরম। এরপর স্মারকলিপি প্রদানের উদ্দেশ্যে ভারতীয় দূতাবাস অভিমুখে বিক্ষোভ মিছিল শুরু করে তারা। সূত্র:কলকাতা ২৪x৭

মতিহার বার্তা ডট কম  ৩০ জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply