শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
২৫ টাকার ইনজেকশন ৫০০ টাকা ! রাজশাহীর আমানা হাসপাতালে জরিমানা

২৫ টাকার ইনজেকশন ৫০০ টাকা ! রাজশাহীর আমানা হাসপাতালে জরিমানা

মতিহার বার্তা ডেস্ক: মাত্র ২৫ টাকার ইনজেকশনের দাম ৫০০ টাকা নিয়েছিল রাজশাহীর আমানা হাসপাতাল লিমিটেড। তাই বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বেসরকারি এই হাসপাতালটিকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে।

ভুক্তভোগী ক্রেতা মাইনুল হকের (২৫) লিখিত অভিযোগের প্রেক্ষিতে এই জরিমানা গুণলো প্রতিষ্ঠানটি। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজশাহীর বাঘা উপজেলার বাসিন্দা মাইনুল হক কয়েকদিন আগে তার এক আত্মীয়ের অস্ত্রপচার করান নগরীর লক্ষ্মীপুর ঝাউতলা মোড় এলাকায় অবস্থিত আমানা হাসপাতালে। অস্ত্রপচারের পর চিকিৎসক ‘এফিডিন’ নামে ২৫ এমজির একটি ইনজেকশন লিখে দেন। মাইনুল আমানা হাসপাতালের ফার্মেসি থেকেই দুটি ইনজেকশন কেনেন। দাম নেওয়া হয় এক হাজার টাকা।

অথচ ইনজেকশনের প্যাকেটেই লেখা ছিল প্রতিটির সর্বোচ্চ খুচরা মূল্য মাত্র ২৫ টাকা। এ নিয়ে গত ২৯ জুলাই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ে লিখিত অভিযোগ করেন। অভিযোগের সঙ্গে ইনজেকশন কেনার মেমো জমা দেয়া হয়। এ অভিযোগের পরই বৃহস্পতিবার আমানা হাসপাতাল কর্তৃপক্ষকে তলব করা হয়। উপস্থিত হন অভিযোগকারীও।

হাসান আল-মারুফ বলেন, উভয়পক্ষের শুনানির সময় আমানা হাসপাতালের ফার্মেসি ইনচার্জ ও ব্যবস্থাপক অকপটে তাদের অপরাধ স্বীকার করেন। তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। আমানা কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ পরিশোধ করে। এরপর আইন অনুযায়ী এই টাকার ২৫ শতাংশ ১০ হাজার টাকা অভিযোগকারীকে দেয়া হয়েছে বলেও জানান অধিদপ্তরের এই কর্মকর্তা।

মতিহার বার্তা ডট কম – ০১  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply