শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
সাংবাদিক শামীমকে ক্যামেরা উপহার দিলেন রাজশাহীর আ.লীগ নেতা ডাবলু সরকার

সাংবাদিক শামীমকে ক্যামেরা উপহার দিলেন রাজশাহীর আ.লীগ নেতা ডাবলু সরকার

নিজস্ব প্রতিবেদক : মানুষের জন্যই মানুষ। তাই যে কোন সংকটে, বিপদ-আপদে মানুষই মানুষের পাশে ছুটে এসে সাহায্য করবে এই প্রত্যাশা আমরা করতেই পারি। তা না হলে মানব-জন্ম অনেকটাই অসম্পূর্ন থেকে যায়। সেজন্য অসময়ে যে পাশে থাকে সেই প্রকৃত মানুষ।

চলতি বছরের ১৬ মে বৃহস্পতিবার দুপুরে পেশাগত দায়িত্ব পালনকালে দুর্ঘটনায় ফটো সাংবাদিক শামীমের কোমরে ব্যপক আঘাতপ্রাপ্ত হয় এবং বাঁ হাতের কব্জির হাড্ডি ভেঙ্গে যায়। এসময় তার সাথে থাকা ক্যামেরাও ভেঙ্গে যায়। পরে চাকুরি রক্ষার্থে ভাঙ্গা ক্যামেরা কোন রকম মেরামত করে পেশাগত দায়িত্ব পালন করতে থাকে শামীম। কিন্তু সেই মেরামত করা ক্যামেরায় ভালো সার্ভিস পাচ্ছিলনা সে।

বিষয়টি কোন মাধ্যমে জানতে পেয়ে ফটো-সাংবাদিক শামীমকে ডেকে তার হাতে একটি ক্যামেরা তুলে দেন একজন মানবতা প্রেমী ব্যাক্তিত্ব রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

আজ মঙ্গলবার দুপুরে তার ব্যক্তিগত অফিসে ডেকে ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের নেত্রবৃন্দের উপস্থিতিতে তার হাতে ক্যামেরাটি তুলে দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খান, যুগ্ম সম্পাদক মোঃ সোহাগ আলী, প্রচার সম্পাদক মোঃ শরিফুল ইসলাম তোতা, নির্বাহী সদস্য কবীর তুহিন, ফরিদ আক্তার পরাগ, শরিফুল ইসলাম দুখু, শাহিন খান, মিলন শেখ, আজম খান, কবিল হোসেন, গুলবার আলী জুয়েল, মোখলেসুর রহমান মুকুল ও সোহরাব হোসেন এবং আলী এহসান তুহিন প্রমূখ।

শামীম জাতীয় দৈনিক খোলা কাগজ পত্রিকার রাজশাহীর ফটো-সাংবাদিক, স্থানীয় দৈনিক রাজশাহীর আলো পত্রিকার চীফ ফটো সাংবাদিক ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাজশাহীর সময় ডট কম এর বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ফটো সাংবাদিক জানায়, মানুষের মধ্যে এমন অনেকেই আছেন যারা বিপদের সময় কাউকে পাশে পাওয়া যায় না। শুধুমাত্র প্রয়োজনে পাশে থাকেন। আমি মনে করি মানুষের মধ্যে এমন অনেকেই আছেন মানবতার সেবা করার জন্যও প্রস্তুত থাকেন। তার মধ্যে রয়েছে আমাদের তরুণ প্রজন্মের অহংকার রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

শামীম আরো বলেন, তার কাছ থেকে কিছু পেয়েছি বলে প্রসংশা করছিনা। ডাবলু সরকার প্রসংশনীয় কাজ করছেন বলেই তার প্রসংশা করছি। আমি বিশ্বাস করি তিনি শুধু রাজনৈতিক নেতাই নন, তিনি এককজন প্রকৃত মানুষও বটে। তিনি সমাজের জন্য কাজ করে যাচ্ছেন। যার উদাহরণ আমরা দেখেই যাচ্ছি। তিনি অবহেলিত নেতাকর্মী, দুর্ঘটনায় অসুস্থ ব্যাক্তি এবং রাজনৈতিক কার্যক্রমে সর্বসময় পাশে থাকেন। তিনি যেন সবসময় মানুষের কল্যানে কাজ করতে পারেন সেজন্য আমি সৃষ্টিকর্তা আল্লাহর কাছে তার আমৃত্যু পর্যন্ত সুস্থতা কামনা করছি।

এদিকে, গত ৭ জুলাই পেশাগত দায়িত্ব পালন শেষে মোটরসাইকেল চালিয়ে অফিসে ফিরছিলেন দৈনিক বার্তার ফটো সাংবাদিক মিলন শেখ। ফেরার পথে সার্কিট হাউজের গেটের সামনে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ফটো সাংবাদিক মিলন মাথায় আঘাতসহ হাত ও পায়ের বিভিন্ন অংশ কেটে যায়। পরে তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার চোখের কোণার ভিতরে এবং বাইরে ১৮টি, হাতে তিনটি ও পায়ে দুইটি সেলাই দেওয়া হয়।

তাকেও ডেকে আজ মঙ্গলবার দুপুরে তার ব্যক্তিগত অফিসে মিলনের হতে ঈদ সামগ্রী কেনার জন্য নগদ অর্থ তুলে দেন রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

এসময় রাজশাহী ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম – ০৬  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply