শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী নগরীতে ছাত্রলীগের র‍্যালি

জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী নগরীতে ছাত্রলীগের র‍্যালি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে গভীর শোক ও বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছেন সকল শ্রেণী পেশার মানুষ। নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় বিভাগীয় এই শহরে পালিত হয়েছে দিবসটি।

বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশায়িত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। নগরীতে মাইকে প্রচার করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, কোরআন তিলাওয়াত ও দেশাত্ববোধক গান।

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে নগর ভবনের সামনে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

পরে আবারও নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় নগর আওয়ামী লীগের সভাপতি খায়রুজ্জামান লিটন ছাড়াও অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পাশাপাশি রাজশাহী মহানগর বঙ্গবন্ধু ছাত্র পরিষদ এর উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষীকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী মহানগর শাখা’র শোক র‍্যালি বের করা হয়।

র‌্যালী শেষে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পন করা হয়। এতে নেতৃত্বদেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

শোক র‍্যালিটি বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি তানভীর আহমেদ আবীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নক্ষত্র দানিয়েলের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত সকলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদদের আত্বার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় ।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারন সম্পাদক মাহমুদ হাসান রাজিবসহ মহানগর ছাত্রলীগের নেতা কর্মী ।

মতিহার বার্তা ডট কম  ১৬ আগস্ট  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply