শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী শিক্ষা বোর্ডে চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস ৬৬ শিক্ষার্থী

রাজশাহী শিক্ষা বোর্ডে চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস ৬৬ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী শিক্ষা বোর্ডে ফলাফল চ্যালেঞ্জ করে ফেল করা ৬৬ জন এইচএসসি পরীক্ষার্থী পাস করেছেন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৪৪ জন। শুক্রবার ওয়েবসাইটে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষ বোর্ড।

এর আগে গত ১৭ জুলাই এবারের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এবার রাজশাহী শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থী ছিল এক লাখ ৫১ হাজার ১৩৪ জন। ৭৬ দশমিক ৩৮ শতাংশ হারে পাস করেছে এক লাখ ১৩ হাজার ৫৫০জন।

জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৭২৯ জন। এ বছর ৮১ দশমিক ২১ শতাংশ মেয়ে এবং ৭২ দশমিক ৩২ শতাংশ ছেলে পাস করেছে।

এদিকে ফল প্রকাশের পরদিন ১৮ জুলাই থেকে শুরু হয়ে ২৪ জুলাই পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের আবেদন জমা নেয় বোর্ড। ওই সময়ের মধ্যে ৩৫ হাজার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন আসে।

এ বছর সবচেয়ে বেশি আবেদন জমা পড়ে ইংরেজির দুই বিষয়ে। এর মধ্যে ইংরেজি প্রথমপত্রে ৫ হাজার ২৬২টি এবং ইংরেজি দ্বিতীয়পত্রে ৪ হাজার ৬২২টি।

মতিহার বার্তা ডট কম  ১৭ আগস্ট  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply