শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
মিরপুরে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি দিলেন আ.লীগ নেতা

মিরপুরে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি দিলেন আ.লীগ নেতা

মতিহার বার্তা ডেস্ক: রাজধানীর মিরপুরে অনুসন্ধানী সংবাদ প্রকাশের জের ধরে সময়ের কণ্ঠস্বরের ষ্টাফ রিপোর্টার রাজু আহমেদকে হত্যার হুমকি দিয়েছেন শেখ আব্দুল মান্নান নামে ‘প্রভাবশালী’ এক আওয়ামী লীগ নেতা।

সম্প্রতি মিরপুরের শাহ্ আলী থানাধীন অবৈধ মাদক সিন্ডিকেট, জুয়া, চিড়িয়াখানা রোডের কুমিরশাহ্ মাজারের অর্থ আত্মসাৎ, ফুটপাত ও সড়ক দখল করে চাঁদাবাজির বিষয়ে একাধিক সংবাদ প্রকাশিত হলে বিষয়টি গোটা মিরপুরে বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে।

এই সংবাদের ভিত্তিতে শাহ্ আলী থানার অফিসার ইনচার্জ সালাউদ্দিন মিয়ার নির্দেশে বিভিন্ন অভিযান পরিচালনা করে বেশকিছু মাদক ব্যবসায়ীকে আটক করার পাশাপাশি বেশ কিছু মাদকদ্রব্য উদ্ধার করে শাহ্ আলী থানা পুলিশ। চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেনের সামনের ফুটপাত দখল মুক্ত করতেও অভিযান পরিচালনা করে শাহ্ আলী থানা।

এছাড়া র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নিজামুদ্দিন এর নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে শাহ্ আলী থানাধীন চিড়িয়াখানা রোডের ঈদগাহ মাঠের কোনের শেখ আব্দুল মান্নানের অংশীদারী মালিকানাধীন মার্কেটের উপরস্থ মুক্তিযোদ্ধা পুনর্বাসন সোসাইটি নামধারী একটি ক্লাব থেকে জুয়া খেলার অপরাধে ২১ জনকে আটক করে এক মাসের সাজা প্রদান করা হয়।

এর পরপরই ঢাকা মহানগর উত্তর আওয়ালী লীগের মিরপুরস্থ ৯৩ নম্বর ওয়ার্ডের সভাপতি শেখ মান্নান তার পোষ্য লোকজন দিয়ে সাংবাদিক রাজু আহমেদকে ম্যানেজ করতে মোটা অংকের আর্থিক সুবিধা নিতে অনৈতিকভাবে প্রস্তাব দেওয়ার পাশাপাশি নানামুখী চাপ সৃষ্টি করেন।

কিন্ত রাজু আহমেদ সেই অনৈতিক সুবিধা প্রদানের প্রস্তাব প্রত্যাখ্যান করলে শেখ মান্নান প্রচন্ড ক্ষিপ্ত হয়ে ওঠে৷ তার নিজস্ব লোকজন দিয়ে রাজু আহমেদকে নানারকম হুমকি দিতে থাকে। কিন্ত কোনভাবেই তিনি তার অবস্থান থেকে পিছপা হতে রাজি নন বলে সম্প্রতি জানিয়ে দেন।

পরে গতকাল মঙ্গলবার (২৭আগস্ট) বিকেলে চিড়িয়াখানার পার্শ্ববর্তী কুমিরশাহ মাজার শরীফের সামনে পেয়ে তাকে মিরপুর ছেড়ে চলে যেতে হুমকি দেন শেখ মান্নান। অন্যথায় রাজু আহমেদকে নিজস্ব লোকজন দিয়ে হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকি দেন ‘প্রভাবশালী’ এই নেতা।

এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক রাজু আহমেদ শাহ্ আলী থানায় একটি সাধারন ডায়েরি করেছেন। শাহ্ আলী থানার জিডি নম্বর ১৩৪৫।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্থানীয় ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী টিপু সুলতান বলেন, আমাদের এমপি মহোদয় শেখ মান্নান ভাইকে এ বিষয়ে কোন বাড়াবাড়ি না করতে নিষেধ করার পরেও তিনি কেনো কোন সাংবাদিককে এমন হুমকি দিচ্ছেন তা আমার বোধগম্য হচ্ছে না।

ডিএমপির মিরপুর বিভাগের দারুস সালাম জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) হারন-অর-রশীদ বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। তিনি সাংবাদিক রাজু আহমেদকে শাহ্ আলী থানায় একটি সাধারন ডায়েরী করার পরামর্শ দেয়ার পাশাপাশি এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। সুত্র সময়ের কন্ঠ

 মতিহার বার্তা ডট কম ২৮   আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply