শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী চারঘাটে সরকারী জমি দখল করে পাকা ভবন নির্মাণ

রাজশাহী চারঘাটে সরকারী জমি দখল করে পাকা ভবন নির্মাণ

চারঘাট প্রতিনিধি : রাজশাহীর চারঘাটের ফতেপুর বাজারে শ্রী মন্টু কুমার নামের এক প্রভাবশালী দখলদার সরকারী জমি দখল করে পাকা ভবন নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ নির্মাণ কাজ বন্ধের জন্য এলাকাবাসী চারঘাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবরে অভিযোগ করেছেন। কিন্তু এলাকাসীর বাধা সত্ত্বেও কিছু ক্ষমতাসীন দলের নেতার মদদে ওই জমিতে পাকা দোকান ঘরের নির্মাণ কাজ বন্ধ হচ্ছে না।

জানা গেছে, উপজেলার শলুয়া ইউনিয়নের ফতেপুর বাজারে রাস্তার পাশে সরকারী খাস খতিয়ানের জমি রয়েছে। ওই জমিতে গত ২৫ দিন পূর্বে শ্রী মন্টু নামের এক প্রভাবশালী দখলদার প্রায় ৬ টি পাকা দোকানঘর নির্মাণ কাজ শুরু করে। স্থানীয় লোকজন সরকারী জমি দখল করে পাকা ভবন নির্মাণে বাধা দেয়। কিন্তু স্থানীয় লোকজনের কথা আমলে নেয়নি প্রভাবশালী দখলবাজ মন্টু।

সবশেষে কয়েকদিন আগে এলাকাবাসী পাকা ভবন নির্মাণ কাজ বন্ধের জন্য সহকারী কমিশানার (ভুমি) বরাবর অভিযোগ দেয়। অভিযোগের ভিত্তিতে সহকারী কমিশনার(ভূমি) আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

কিন্তু এতকিছুর পরেও ঐ দখলবাজ শ্রী মন্টু কিছু স্থানীয় ক্ষমতাসীন দলের নেতাদের মদদে পুনরায় রাতে অন্ধকারে কাজ শুরু করেছেন।তিনি মাঝে মধ্যেই সবার অগোচরে একটু একটু করে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

এ ব্যাপারে শলুয়া ইউনিয়নের ঐ ওয়ার্ডের কমিশনার আইয়ুব আলী জানান, সরকারী জমি দখল করে এভাবে এতগুলো পাকা দোকানঘর নির্মান ঠিক না।এলাকাবাসী বিষয়টা ভূমি অফিসে জানিয়েছে।ভূমি অফিস থেকে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

এ বিষয়ে দোকান ঘর নির্মাণকারী শ্রী মন্টু কুমার বলেন, সরকার আমাদের জমি দখল করে রাস্তা তৈরি করেছে।আর তাই আমিও সরকারী জমি কিছুটা নিয়ে দোকান ঘর নির্মাণ করছি। এটা অবৈধ কিছু না।

চারঘাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আনিসুর রহমান ট্রেনিং এ থাকায় এ বিষয়ে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে এ ব্যাপারে চারঘাট উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক বলেন, সরকারী খাস খতিয়ানের জমিতে কোনো মতেই কাউকে পাকা ভবন নির্মাণ করতে দেয়া হবে না। খুব দ্রুত ওই অবৈধ স্থাপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

মতিহার বার্তা ডট কম  ০১ মেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply