শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহী খানপুর সীমান্তে বিএসএফের গুলিতে ১০ বাংলাদেশী কৃষক আহত

রাজশাহী খানপুর সীমান্তে বিএসএফের গুলিতে ১০ বাংলাদেশী কৃষক আহত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর খানপুর সীমান্তে বিএসএফ’র রাবার বুলেটে অন্তত ১০ বাংলাদেশী আহত হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে সীমান্তের ১৬৩/১নং পিলারের কাছে এঘটনা ঘটে। এঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দিয়েছে বিজিবি।

স্থানীয়রা জানায়,সীমান্তের ১৬৩/১ এস পিলারের কাছে বাংলাদেশের অভ্যন্তরে ফসলের জমিতে কাজ করছিল এদেশের শ্রমিকরা। এসময় ট্রাকে করে এসে বিএসএফ সদস্যরা অতর্কিতভাবে শর্টগান দিয়ে এলোপাথাড়ি রাবার বুলেট ছুঁড়ে। এতে অন্তত ১০জন গুলিবিদ্ধ হয়ে। আহতরা হলো-রুবেল, ডলার, জতু, সুরুজ, সুজন, সুমন, সোহেল, রুমন, রবিউল ও দুলাল। এসময় আতঙ্কিত হয়ে তারা কৃষি যন্ত্রপাতি ফেলে দৌড়ে গ্রামে চলে আসে।

পরে আহতদের মধ্যে গুরুতর কয়েকজনকে রাজশাহী শহরে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ এসআই রফিকুল ইসলাম জানান, দুপুর ২টা পর্যন্ত সীমান্তে আহত কোনো ব্যক্তি হাসপাতালে ভর্তি হয় নি।

তবে এঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বিএসএফ‘র ভারতের কলাবাগান ক্যাম্প কমান্ডারকে চিঠি দেয়া হয়েছে ।

এদিকে, এ ঘটনার সত্যতা স্বীকার করে রাজশাহী বিজিবি’র ১ ব্যাটেলিয়নের পরিচালক লে কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ  জানান, সীমান্ত এলাকায় ঘাস কাটতে যায় কয়েকজন বাংলাদেশী। এসময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়ে। এতে অন্তত ৪জন বাংলাদেশী আহত হয়েছে।

মতিহার বার্তা ডট কম  ০২ মেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply