শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ফেনীতে আওয়ামী লীগের দু-পক্ষের সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ আহত-৭

ফেনীতে আওয়ামী লীগের দু-পক্ষের সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ আহত-৭

মতিহার বার্তা ডেস্ক: ফেনীর ছাগলনাইয়ায় আওয়ামী লীগের বিবদমান দু- পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ কমপক্ষে সাতজন আহত হয়েছে।

৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার ছাগলনাইয়া পৌরশহরের জমাদ্দার বাজারে এ ঘটনা ঘটে।

সদ্য শপথ নেয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদারের উপস্থিতিতে তার সমর্থকরা ঘোপাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক মানিকসহ কমপক্ষে চারজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সংঘর্ষ থামাতে পুলিশ বিপুল সংখ্যক ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ।জানাগেছে, দুপুর সাড়ে ১২টার দিকে সদ্য ঘোষিত ঘোপাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত চেয়ারম্যান আজিজুল হক মানিক পৌর শহরের জমাদ্দার বাজারে আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে ফুল দিতে আসেন । ওই সময় আওয়ামীলীগ অফিসের বাহিরে ঘোপাল ইউনিয়ন যুবলীগের নেতা ও স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য শামীম মেম্বারের সঙ্গে পূর্ব শত্রুতার জের ধরে নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান এনামুল হকের সমর্থক হিসেবে পরিচিত যুবলীগ নেতা বাঁশপাড়া গ্রামের নবীর সঙ্গে কথা-কাটাকাটি ও ধাক্কাধাক্কি হয় ।

এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ওই সময় দু-পক্ষের মধ্যে হাতা-হাতি ও মারধরের ঘটনা ঘটে । এর কিছুক্ষণ পরে ভাইস চেয়ারম্যান এনামের ভাতিজা রাকিব আওয়ামী লীগ অফিসে এসে বাকবিতন্ডতায় জড়ালে সেখানে নতুন করে সংঘর্ষের সূত্রপাত হয় । এ সময় উপজেলা আওয়ামী লীগের অফিসে অবস্থান নেতা বিপুল সংখ্যক নেতাকর্মী এনামের লোকদের বিরুদ্ধে অবস্থান নেয়।দুপুর আড়াইটার দিকে দু-পক্ষের মধ্যে মীমাংসার জন্য দলীয় কার্যায়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামছুদ্দিন আহম্মদ বুলু মজুমদারের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয় ।

বৈঠকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহমদের নেতৃত্বে পুলিশ সদস্যরা, ফেনী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক নিজাম উদ্দিন মজুমদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান মুজিবুর রহমান, পাঠাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল হায়দার চৌধুরী জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক মানিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ফেনী জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন,উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদারের নেতৃত্বে বিপুল সংখ্যক ছাত্রলীগের নেতাকর্মীসহ কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিলেন ।

এ সময় দু-পক্ষ এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে আর যেন কোন ধরণের বিরোধ না থাকার কথা জানানো হয় । দলের নেতাকর্মীদের মিলে-মিশে দলকে সংগঠিত রাখার আহবান জানানো হয় । বৈঠকে দু-পক্ষের মীমাংসার পর ঘোপাল ইউনিয়ন আওয়ামীলীগের পক্ষ থেকে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো শেষে কয়েকগজ দূরে জমাদ্দার বাজারের জিরো পয়েন্ট দিয়ে নেতাকর্মীদের নিয়ে ঘোপালের দিকে রওয়ানা হওয়ার পথে দুপুর ৩টায় ছাগলনাইয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদারের উপস্থিতিতে তার লোকেরা ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঘোপাল আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক মানিকসহ তার লোকজনের ওপর হামলা করে ।

এ সময় আজিজুল হক মানিক চেয়ারম্যান (৫১), ঘোপাল ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামুল হক (৫৫), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোশারপ হোসেন (৪৫) বাঁশপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য একরাম হোসেন (৩৪) ও ছাত্রলীগের কর্মী রুবেলসহ কমপক্ষে সাতজন আহত হয় । নেতাকর্মীরা আহতদের উদ্ধার করে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় । হামলার খবর পেয়ে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মীরা হকিষ্টিক ও লাঠিসোড়া নিয়ে রাস্তায় মিছিল করে । ছাগলনাইয়া থানার ওসি নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য ঘটনাস্থল ও আশ-পাশের এলাকায় বিপুল সংখ্যক ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে । বিকেল ৪টা পর্যন্ত গুলির আওয়াজ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে ।

এ ব্যাপারে ছাগলনাইয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদার বলেন, তিনি মানিক চেয়ারম্যানসহ তার লোকজনদের নিরাপদে সরিয়ে নিতে চেয়েছিলেন ।

ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীাগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী তার প্রতিক্রিয়ায় জানান, উপজেলা আওয়ামী লীগ ও পুলিশ প্রশাসনের উপস্থিতিতে মীমাংসিত বিষয়ের জের ধরে একজন জনপ্রতিনিধিসহ আওয়ামীলীগের নেতাকর্মীদের ওপর হামলা কোনভাবেই নেতাকর্মীরা মেনে নিতে পারেন না ।

এ ঘটনার বিচার ও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য তিনি ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির দৃষ্ঠি আকর্ষণ করবেন বলে জানিয়েছেন । ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহমেদ জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে । দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে । সুত্র: সময়ের কন্ঠ

মতিহার বার্তা ডট কম – ০৬ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply