শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
থুতু দিয়ে ঘুষের টাকা গুনে নেওয়া সেই সাব-রেজিষ্ট্রার সুব্রত বরখাস্ত

থুতু দিয়ে ঘুষের টাকা গুনে নেওয়া সেই সাব-রেজিষ্ট্রার সুব্রত বরখাস্ত

মতিহার বার্তা ডেস্ক : অবশেষে বরখাস্ত হলেন গুনে গুনে ঘুষ নেওয়া সিরাজগঞ্জের শাহজাদপুরের সাব-রেজিষ্ট্রার সুব্রত কুমার দাস। এর আগেই রেজিস্ট্রার জেনারেল সাংবাদিকদের কাছে সুব্রত কুমার দাসের বরখাস্ত হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছিলেন। গতকাল সোমবার তার বরখাস্ত হওয়ার খবর নিশ্চিত করেছে বিশ্বস্ত সূত্র।

উল্লেখ্য, ২০১৮ সালের ডিসেম্বরে শাহজাদপুরে যোগদানের পর থেকেই দুর্নীতির আখড়ায় পরিণত করেছে  শাহজাদপুর সাব-রেজিষ্ট্রি অফিস। যেখানে হেবার ঘোষনা পত্র দলিলের জন্য সরকারি ফি নির্ধারণ করা হয়েছে ৬৪০ টাকা এনফি ২৪০ টাকা সেখানে সরকারি ফি ব্যাতিত আলাদা ভাবে  প্রতিটি দলিলের জন্য সর্ব নিম্ন  উৎকোচ হিসেবে নেয়া হচ্ছে ১৫০০ টাকা থেকে শুরু করে ২৫ হাজার টাকা পর্যন্ত। এসব টাকা আদায়ের জন্য অবৈধ ভাবে রাখা হয়েছে সুমন নামের জনৈক এক ব্যক্তিকে।

সাব-রেজিষ্ট্রার সুব্রত কুমার দাস এর বিরুদ্ধে অভিযোগ উঠেছে ঘুষ ছাড়া কোন দলিল পাশ করেন না তিনি। যোগদানের পর থেকেই দলিল প্রতি তিনি ১৫ শত থেকে ৩৫ শ টাকা উৎকোচ নিয়ে আসছেন। নিরুপায় জনগন ও দলিল লেখকরা জিম্মি তার কাছে।

এ নিয়ে তার বিরুদ্ধে আন্দোলনও হয়েছে কয়েক দফা। কিন্তু তিনি অদৃশ্য ক্ষমতা বলে উপরের কর্তাদের খুশি করে পরিস্থিতি নিজের নিয়ন্ত্রনে রেখেছেন এবং নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছেন ঘুষ বাণিজ্য। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রেজিষ্ট্রি অফিসে ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল হওয়ায় আলোচনায় এসেছেন নতুন করে।

১৫ আগস্ট রাতে ভুক্তভোগী একজন দলিল লেখক মোঃ সোহেল রানা তার ফেসবুক আইডি থেকে সাব-রেজিষ্ট্রার সুব্রত কুমার দাসের ঘুষ নেওয়ার একটি ভিডিও পোস্ট করেন। তারপর থেকে বিভিন্ন ফেসবুক গ্রুপ এবং ব্যাক্তিগত আইডিতে শেয়ারের মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে। এতে সমালোচনার ঝড় উঠতে থাকে সোস্যাল মিডিয়ায়।

ঘুষ ও দুর্নীতির বিষয়টি নিয়ে গত ২২ আগষ্ট দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সময়ের কন্ঠস্বরে ঘুষ নেওয়ার ভিডিওসহ সংবাদ প্রকাশ হয়। এর পরেই বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া, জাতীয় দৈনিক ও অনলাইনে সংবাদ প্রকাশ হয়। এর প্রতিবাদে সাব-রেজিষ্ট্রার সুব্রত কুমার দাস কতিপয় কিছু সাংবাদিককে নিয়ে অফিসের কাজ বন্ধ ও দলিল রেজিস্ট্রি স্থগিত রেখে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনটি স্থানীয় প্রেসক্লাব বর্জন করে।

ঘুষখোর সাব-রেজিষ্ট্রার সুব্রত কুমার দাসের বরখাস্তের খবর শাহজাদপুরে ছড়িয়ে পরলে সাধারণ মানুষ আনন্দ প্রকাশ করেন। তারা ঘুষ লেনদেন জড়িত অভিযুক্ত সকল কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মতিহার বার্তা ডট কম  ১০ মেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply