শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বিমান ছিনতাই চেষ্টাকারী পলাশ মানসিকভাবে বিকারগ্রস্ত ছিলেন’

বিমান ছিনতাই চেষ্টাকারী পলাশ মানসিকভাবে বিকারগ্রস্ত ছিলেন’

????? ??????, ????, ?????? ?????, ???????????

মতিহার বার্তা ডেস্ক: চাঞ্চল্যকর বিমান ছিনতাই চেষ্টা মামলায় চিত্র নায়িকা শিমলাকে সাড়ে ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে শিমলা পুলিশকে বলেছেন, ডিভোর্স দেয়ার পর মানসিকভাবে হতাশ ও বিকারগ্রস্ত ছিলেন বিমান ছিনতাই চেষ্টাকারী সেই পলাশ আহমেদ। মামলার তদন্ত কর্মকর্তা ও সিটিটিসির পরিদর্শক রাজেশ বড়ুয়া যুগান্তরকে জানান, সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত সাড়ে তিন ঘণ্টা শিমলার সঙ্গে কথা হয়। এ সময় বিমান ছিনতাই চেষ্টাকারী পলাশ আহমেদের সঙ্গে শিমলার কিভাবে পরিচয় হয়, বিয়ে পর্যন্ত কিভাবে গড়িয়েছে, ডিভোর্স কেন হয়েছিল নানা প্রসঙ্গে শিমলা তথ্য দিয়েছেন।

 তদন্ত কর্মকর্তাকে শিমলা বলেন, ‘২০১৭ সালের সেপ্টেম্বরে গুলশানের একটি কপি হাউসে জন্মদিনের পার্টিতে পলাশের সঙ্গে শিমলার পরিচয় হয়। এর সূত্র ধরে পলাশের সঙ্গে শিমলার ফোনালাপ, দেখা-সাক্ষাৎ পরে তাদের সম্পর্ক প্রেমে রূপ নেয়। এ সময় শিমলাকে বলেছিল, পলাশ লন্ডনে থাকে। তার (পলাশ) বাবার লন্ডনে জনশক্তির ব্যবসা করে। তার উত্তরায় বাড়ি এবং নারায়ণগঞ্জে বাড়ি আছে। নারায়ণগঞ্জের ওই বাড়ি ভাড়া দেয়ার কথা বলে শিমলাকে। পলাশ গানও গাইতো।’

চিত্রনায়িকা শিমলা তদন্ত কর্মকর্তাকে আরও জানান, ‘প্রেমের সূত্র ধরে ২০১৮ সালের ৬ জুন শিমলার সঙ্গে পলাশের বিয়ে হয়। বিয়ের পর শিমলাকে তুলেন ঢাকার বনানীতে একটি ভাড়া বাসায়। ওই বাসার খরচ প্রতি মাসে ৭০ থেকে ৮০ হাজার টাকা হতো। বাসা খরচ সামাল দিতে গিয়ে পলাশ বিভিন্ন জনের সঙ্গে নানাভাবে প্রতারণা করত।’

মামলা বলে, ‘পলাশের কাছ থেকে শিমলা কোনো টাকা-পয়সা নেননি। বরং বিয়ের পর পলাশকে হাত খরচের টাকাও দিয়েছিলেন। বিয়ের মাত্র ৫ মাসের মাথায় ২০১৮ সালের ৫ নভেম্বর শিমলার সঙ্গে পলাশের ডিভোর্স হয়। পলাশ ধূর্ত প্রকৃতির লোক ছিল। ডিভোর্সের পর পলাশের সঙ্গে যোগাযোগ রাখেনি শিমলা। তবে পলাশ বিভিন্ন সময়ে শিমলার ফোনে কল দিয়ে বিরক্ত করত।’

জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে উপস্থিত সাংবাদিকদের শিমলা বলেন, ‘পলাশ কেন বিমান ছিনতাইয়ের চেষ্টা করতে গেছেন তা আমি বলতে পারব না। আমাদের ডিভোর্স হয়ে গেছে। বিয়ের পর মনে হয়েছিল পলাশ মানসিক ভারসাম্যহীন। তাই তিক্ত হয়ে ডিভোর্স দিই।’

মামলার তদন্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া জানান, শিমলাকে জিজ্ঞাসাবাদে যেসব তথ্য পাওয়া গেছে তা যাচাই-বাছাই করা হবে। মামলার তদন্তের স্বার্থে প্রয়োজনে শিমলাকে আবারও জিজ্ঞাসাবাদ করা হবে। এ ছাড়া শিমলা যেসব তথ্য দিয়েছে এর মধ্যে থেকে কাউকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হলে তা করব।

তদন্ত কর্মকর্তা বলেন, ‘বিমান ছিনতাই চেষ্টা মামলায় এ পর্যন্ত পাইলট, ফার্স্ট অফিসার, কেবিন ক্রু, বিমানবন্দরের কর্মকর্তা এবং যাত্রীসহ ৪২ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পলাশের প্রথম স্ত্রী মেঘলাকেও জিজ্ঞাসাবাদ করা হবে।’

এর আগে ২৪ মার্চ কাউন্টার টেরোরিজমের একটি দল পলাশের বাবা পিয়ার জাহান, মা রেনু বেগম, চাচা দ্বীন ইসলামসহ ১০ আত্মীয়-স্বজনকে জিজ্ঞাসাবাদ করে।

গত ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় উড়োজাহাজ ময়ূরপঙ্খীর ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। বিকালে ঢাকা থেকে ছাড়ার পর পলাশ আহমেদ নামে এক যাত্রী উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা চালায়।

ওই দিন বিকাল সাড়ে ৫টার দিকে বিমানটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। এরপর কমান্ডো অভিযানে নিহত হয় অস্ত্রধারী যুবক।

পরে আঙ্গুলের ছাপ মিলিয়ে জানা যায়, নিহত যুবক নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের দুধঘাটা এলাকার পিয়ার জাহান সরদারের ছেলে পলাশ আহমেদ। চিত্রনায়িকা শিমলা তার দ্বিতীয় স্ত্রী ছিলেন।

বিমান ছিনতাইয়ের এ ঘটনায় ২৫ ফেব্রুয়ারি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চট্টগ্রামের পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করে। বিমান ছিনতাই চেষ্টার প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, নায়িকা শিমলার সঙ্গে বিচ্ছেদের বিরহ থেকে সাবেক স্বামী পলাশ আহমেদ বিমান ছিনতাইয়ের মতো চেষ্টা চালায়।

এরপর থেকে চিত্র নায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদে মামলার তদন্ত কর্মকর্তা নানাভাবে চেষ্টা চালায়। ঘটনার আগ থেকে শিমলা শুটিংয়ের কাজে দেশের বাইরে অবস্থান করছিলেন।

ভারত থেকে ফিরে শিমলা বৃহস্পতিবার সকাল ১০টায় কাউন্টার টেরোরিজম ইউনিট অফিসে উপস্থিত হন।

মতিহার বার্তা ডট কম – ১২ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply