শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি: রাজশাহী কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের উদ্বোধন করা হয়েছে। এটি দেশের দ্বিতীয় বৃহত্তম ম্যুরাল বলে জানানো হয়েছে।

জানা গেছে, রাজশাহী কলেজে উদ্বোধন করা বঙ্গবন্ধুর এই ম্যুরালটির দৈর্ঘ্য ২৫ ফুট এবং প্রস্থ ২২ ফুট। এই ম্যুরালটি নির্মাণে ব্যয় হয়েছে ১০ লাখ ২০ হাজার ৫৫ টাকা। আর নির্মাণ কাজ শেষ করতে সময় লেগেছে এক মাস।
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে আনুষ্ঠানিকভাবে ম্যুরালটির উদ্বোধন করেন, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, আজ রাজশাহী কলেজে দেশের দ্বিতীয় বৃহত্তম ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। কিন্তু সেদিন আর বেশি দূরে নেই, যেদিন রাজশাহীতেই বঙ্গবন্ধুর সর্বোচ্চ ম্যুরাল হবে। এরইমধ্যে সর্বোচ্চ ওই ম্যুরালটির নির্মাণ কাজের ফলক উন্মোচন করা হয়েছে। যথা সময়েই এই নির্মাণ কাজ শেষ হবে। বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ মুহা. হবিবুর রহমান।

এতে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মকবুল হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী ও শফিকুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, জাসদের মহানগর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল-মাসুদ শিবলীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রাজশাহীতেই নির্মিত হতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। এটি হবে বাংলাদেশের মধ্যে বঙ্গবন্ধুর সর্বোচ্চ ম্যুরাল। নির্মাণকারী প্রতিষ্ঠান রাসিক এমনটাই দাবি করেছে। গত ১৪ সেপ্টেম্বর মেয়র খায়রুজ্জামান লিটন নগরের সিঅ্যান্ডবি মোড়ে আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচনের মাধ্যমে ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

মতিহার বার্তা ডট কম – ১৭ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply