শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
তথ্য-প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : রাজশাহীতে মোস্তাফা জব্বার

তথ্য-প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : রাজশাহীতে মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ এখন তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ শুধু তথ্য-প্রযুক্তিই নয়, প্রতিটি ক্ষেত্রেই ঈর্ষণীয় সাফল্য আনছে।

আজ শুক্রবার দুপুরে রাজশাহী মহানগরীর নওদাপাড়ায় বাংলাদেশ পোস্টাল একাডেমিতে ৬৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এ কথা বলেন। মন্ত্রী বলেন, একটা সময় কলকাতা থেকে হরফ এনে পত্রিকা চালাতে হতো। এখন সবকিছু হয় প্রযুক্তির ছোঁয়ায়।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে বার বার পাকিস্তান বানানোর ষড়যন্ত্র হয়েছে। ১৯৭১ সালের পরাজিত শক্তি ১৯৭৫ এবং ১৯৯৬ সালে বাংলাদেশকে পাকিস্তান বানানোর চক্রান্ত করেছে। কিন্তু সব ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব অশোক কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত সচিব মোহাম্মদ মুনির হোসেন এবং জেলা প্রশাসক মো. হামিদুল হক। অনুষ্ঠানে মন্ত্রী মোস্তাফা জব্বার প্রশিক্ষণপ্রাপ্ত নবীন কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন। এর আগে বাংলাদেশ পোস্টাল একাডেমির অধ্যক্ষ সিরাজ উদ্দীন তাদের শপথ বাক্য পাঠ করান।

গত ১ এপ্রিল থেকে প্রশিক্ষণ কর্মশালাটি শুরু হয়েছিল। এতে বিসিএসের প্রশাসন, পুলিশ, সমবায়, অডিট অ্যান্ড অ্যাকাউন্টস, কৃষি এবং প্রাণিসম্পদ বিভাগের ৪৫ জন নবীন কর্মকর্তা অংশ নেন।  

মতিহার বার্তা ডট কম – ২৭ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply