শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাবির বঙ্গমাতা হলের প্রাধ্যক্ষ বিথীকা বণিককে দায়িত্ব থেকে অব্যাহতি

রাবির বঙ্গমাতা হলের প্রাধ্যক্ষ বিথীকা বণিককে দায়িত্ব থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ছাত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বিথীকা বণিককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে হলের আবাসিক শিক্ষক ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক আঞ্জুমান আরাকে সাময়িকভাবে হল প্রাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে। আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী।

রেজিস্ট্রার বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের স্বার্থে অধ্যাপক বিথীকা বণিককে প্রাধ্যক্ষের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং আবাসিক শিক্ষক আঞ্জুমান আরাকে সাময়িকভাবে প্রাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।’

এর আগে গত মঙ্গলবার দিবাগত রাতে অধ্যাপক বিথীকা বণিকের বাড়িতে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর শ্লীলতাহানি করেন তার ভাই শ্যামল বণিক। ওই ছাত্রী অধ্যাপক বিথীকা বণিকের বাড়িতে তার সন্তানকে পড়াতেন। বৃষ্টির কারণে সে রাতে ভুক্তভোগী ছাত্রী বিথীকা বণিকের বাড়িতেই থাকেন। রাতে ছাত্রীকে শ্লীলতাহানি করা হলে হলে তার বাবা জাতীয় জরুরী সেবা ‘৯৯৯’ এ কল করেন।

পরে রাত ৩টার দিকে নগরীর ধরমপুরের যোজক টাওয়ারের তৃতীয় তলা (বিথীকার বণিকের বাড়ি) থেকে ছাত্রীটিকে উদ্ধার করে এবং অভিযুক্ত শ্যামল বণিককে আটক করে মতিহার থানা পুলিশ। বুধবার নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় শ্যামলকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

এ ঘটনার পর বৃহস্পতিবার প্রাধ্যক্ষ বিথীকা বণিকের পদত্যাগ ও তার ভাইয়ের শাস্তির দাবিতে কয়েকশ শিক্ষার্থী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের সামনে ও পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। পরে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান শিক্ষার্থীদের দাবি পূরণে বিষয়ে আশ্বাস দিলে তারা কর্মসূচি স্থগিত করেন।   

মতিহার বার্তা ডট কম – ২৭ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply