শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
প্রতিশোধ নিতে ইরানের ঘাঁটিতে হামলা চালাবে যুক্তরাষ্ট্র!

প্রতিশোধ নিতে ইরানের ঘাঁটিতে হামলা চালাবে যুক্তরাষ্ট্র!

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকে মার্কিন নেতৃত্বাধীন জোটের ঘাঁটিতে রকেট হামলায় ৩ সেনা নিহত হয়েছেন। এর মধ্যে ২ জন যুক্তরাষ্ট্রের ও ১ জন যুক্তরাজ্যের। হামলায় আহত হয়েছেন আরও কয়েকজন।

নিজেদের ঘাঁটিতে ভয়াবহ এই হামলার জন্য ইরানকে দুষছে মার্কিন প্রশাসন। একইসঙ্গে সেনা নিহতের প্রতিশোধ নিতে মরিয়া হয়ে উঠেছে তারা। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, প্রতিশোধ নিতে ইরানের ঘাঁটিতে হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে মার্কিন সামরিকবাহিনী।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, বুধবার (১১ মার্চ) সন্ধ্যায় ইরাকে মার্কিন তাজি ঘাঁটিতে বৃষ্টির মতো রকেট হামলা চালানো হয়। কে বা কারা এই হামলা চালিয়েছে তা জানা যায়নি। তবে মার্কিন প্রশাসন মনে করছে, ইরানের সবুজ সংকেতেই ভয়াবহ এই হামলা চালানো হয়েছে।

ইরাকে অবস্থানরত মার্কিন নেতৃত্বাধীন জোট বলছে, তাজি ঘাঁটিকে লক্ষ্য করে একে একে ১৫টি রকেট ছোড়া হয়। সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে মার্কিন আইন আল আসাদ ঘাঁটিতে ইরান যেভাবে হামলা চালিয়েছিল, এবারের হামলাটিও অনেকটা সেরকম। ফলে এই হামলাতেও ইরানের সংশ্লিষ্টতা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মার্কিন প্রশাসন মনে করছে, যুক্তরাষ্ট্রের ঘাঁটিতে এভাবে হামলা চালানোর সক্ষমতা নেই আইএসের। এই হামলা সরাসরি ইরান কিংবা ইরান সমর্থিত কোনো সংগঠন চালিয়েছে। এরই মধ্যে হামলা নিয়ে তদন্ত শুরু হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে বিস্তারিত জানা যাবে।

এ দিকে সেনা নিহতের প্রতিশোধ নিতে মরিয়া হয়ে উঠেছে মার্কিন সামরিকবাহিনী। ইতোমধ্যে ইরান সমর্থিত ইরাকি সংগঠন হাশেদ আল-শাবির বেশ কয়েকটি ঘাঁটিতে হামলা চালিয়েছে তারা। এতে এখন পর্যন্ত ২৬ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

কোনো কোনো প্রতিবেদনে বলা হয়েছে, গত ডিসেম্বরে মার্কিন ঘাঁটিতে রকেট হামলায় এক বেসামরিক ব্যক্তি নিহত হয়েছিলেন। এর প্রতিশোধ হিসেবে ইরানের শীর্ষ কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র।

এবার একই ধরনের রকেট হামলায় ২ সেনা নিহত হয়েছেন। ফলে ইরানের সামনে কঠিন সময় অপেক্ষা করছে বলেই মনে করা হচ্ছে। প্রতিশোধ নিতে ইরানের যে কোনো ঘাঁটিতে যে কোনো সময় হামলা চালাতে পারে মার্কিনবাহিনী।

মতিহার বার্তা ডট কম –১২ মার্চ , ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply