শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
শিশুদের টিফিনে আলু স্যান্ডউইচ

শিশুদের টিফিনে আলু স্যান্ডউইচ

মতিহার বার্তা ডেস্ক : শিশুদের টিফিনে মুখে রুচি বাড়াতে খেতে দিতে পারেন রকমারি খাবার। শিশুদের জন্য মুখরোচক একটি খাবার হচ্ছে আলু স্যান্ডউইচ।

এই খাবার যেমন স্বাস্থ্যকর, তেমনি খেতেও সুস্বাদু। আসুন জেনে নিই কীভাবে তৈরি করবেন আলু স্যান্ডউইচ।

উপকরণ

আলু ২টি (সিদ্ধ করে চটকে নেয়া), পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, ক্যাপসিকাম কুচি ২ টেবিল চামচ, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, মরিচের গুঁড়া আধা চা চামচ, চাট মসলা ১ চা চামচ, লবণ স্বাদমতো, পাউরুটি ৮ টুকরো, টমেটো সস ৪ টেবিল চামচ, পুদিনার সস ৪ টেবিল চামচ, টমেটো ১টি (স্লাইস), গোলমরিচ গুঁড়া পরিমাণমতো, পনির প্রয়োজনমতো, মাখন ভাজার জন্য।

প্রস্তুত প্রণালি

আলু চটকে পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, ধনেপাতা কুচি, মরিচ গুঁড়া, চাট মসলা, লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এক টুকরো পাউরুটি বিছিয়ে টমেটো রস ও পুদিনা সস মেখে নিন। ১ টেবিল চামচ আলুর মিশ্রণ দিয়ে টমেটোর স্লাইস বসিয়ে দিন।

সামান্য গোলমরিচ গুঁড়া ছিটিয়ে পনির কুচি দিন। এবার আরেক টুকরো পাউরুটি দিয়ে ঢেকে দিন। প্যানে মাখন গরম করে দুই দিক ভেজে নিন। মাঝখান থেকে কেটে গরম গরম পরিবেশন করুন আলু স্যান্ডউইচ।

মতিহার বার্তা ডট কম –১২ মার্চ , ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply