শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বাজারে নতুন উৎপাদিত পেঁয়াজ, শঙ্কিত কৃষক

বাজারে নতুন উৎপাদিত পেঁয়াজ, শঙ্কিত কৃষক

মতিহার বার্তা ডেস্ক : বেশ কিছুদিন পেঁয়াজের ঘাটতিতে আকাশছোঁয়া দামের পর অবশেষে দেশের বিভিন্ন জেলার বাজারগুলো পেঁয়াজে সয়লাব হয়ে গেছে। এতে দাম কমে আসছে দ্রুত। তবে এ পরিস্থিতিতে সাধারণ ক্রেতারা খুশি হলেও মূল্য না পাওয়ার আশঙ্কায় শঙ্কিত হয়ে পড়েছেন কৃষকরা।

বিভিন্ন বাজারে উঠেছে বিপুলসংখ্যক পেঁয়াজ। হঠাৎ করে পেঁয়াজের দাম কমে যাওয়া দেখে সবাই হতবাক হয়ে গেছেন।

ঝিনাইদহ জেলার বাজারগুলো দেখে অনেকেই এখন একে পেঁয়াজের নগরী বলে মন্তব্য করছেন। শতশত ভ্যান ,নসিমন, করিমন, ইজিবাইক, বাইসাইকেল এ করে বাজারে পিয়াজ নিয়ে এসেছে সাধারণ কৃষকেরা।

এক সপ্তাহ আগেও পেঁয়াজ মণ বিক্রি হয়েছে দুই থেকে আড়াই হাজার টাকা। তবে গতকাল বিক্রি হয়েছে ৭০০ টাকা থেকে ৮০০ টাকা মণ।

এত কমদামে পেঁয়াজ বিক্রি হওয়ায় ক্রেতাদের মুখে হাসি থাকলেও বিক্রেতা কৃষকদের মুখে বিষণ্ণতার ছাপ দেখা গেছে। বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করা হলে দাম আরো কমে আসবে এবং কৃষকেরা তাদের উৎপাদন খরচ তুলতে পারবেন না বলে আশঙ্কা প্রকাশ করছেন।

মতিহার বার্তা ডট কম –১২ মার্চ , ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply