শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
মার্কিন সাংবাদিকদের বের করে দেওয়ার ঘোষণা চীনের

মার্কিন সাংবাদিকদের বের করে দেওয়ার ঘোষণা চীনের

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন সাংবাদিকদের চীন থেকে বের করে দেওয়ার ঘোষণা দিয়েছে শি জিনপিং সরকার। গত মঙ্গলবার চীন সরকার জানিয়েছে, নিউইয়র্ক টাইমস, দ্য ওয়াল স্ট্রিট জার্নাল এবং ওয়াশিংটন পোস্টে কর্মরত মার্কিন সাংবাদিকদের চীন থেকে বের করে দেওয়া হবে।

এর পাশাপাশি ভয়েস অব অ্যামেরিকা, টাইম ম্যাগাজিনের কাছে তাদের কার্যক্রম সম্পর্কে জানতে চেয়েছে চীন সরকার।

চীন সরকার মার্কিন সাংবাদিকদের নির্দেশনা দিয়েছে, যাদের কাগজপত্রের মেয়াদ এ বছর শেষ হয়ে যাচ্ছে, চার কার্যদিবসের মধ্যে তথ্যমন্ত্রণালয়ের সঙ্গে তারা যোগাযোগ করবেন। সেই সঙ্গে ১০ কার্যদিবসের মধ্যে সাংবাদিক হিসেবে নিজেদের পরিচয়পত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ওই ঘোষণায় আরো বলা হয়েছে, চীনের মূল ভূখণ্ডে মার্কিন সাংবাদিকদের কাজ করতে দেওয়া যাবে না। এমনকি হংকং এবং ম্যাকাওতে একই নিয়ম কার্যকর হবে।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, মার্কিন গণমাধ্যমগুলো চীনের গণমাধ্যমকে টার্গেট করে আক্রমণ করে। এটা একেবারে স্নায়ুযুদ্ধ। এরই অংশ হিসেবে ট্রাম্প প্রশাসন সে দেশের সরকার চালিত প্রতিষ্ঠান থেকে ৬০ জন চীনের নাগরিককে তাড়িয়ে দিয়েছে।

আরো বলা হয়েছে, চলতি বছরের জানুয়ারির দিকে করোনাভাইরাস মোকাবেলায় চীন সরকার যখন হন্যে হয়ে কাজ করছিল, তখন মার্কিন গণমাধ্যমগুলো আক্রমণাত্মক লেখনি প্রকাশ করেছে। তার আগের বছরও চীন সরকারের বিরুদ্ধে একের পর এক প্রতিবেদন প্রকাশ করেছে তালিকায় থাকা গণমাধ্যমগুলো।

রাজশাহীর সময় ডট কম১৮ মার্চ , ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply