শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে ঈদগাহ মাঠ দখল চেষ্টার অভিযোগ

রাজশাহীতে ঈদগাহ মাঠ দখল চেষ্টার অভিযোগ

রাজশাহীতে ঈদগাহ মাঠ দখল চেষ্টার অভিযোগ
রাজশাহীতে ঈদগাহ মাঠ দখল চেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী পবা উপজেলার নারিকেল বাড়িয়া গ্রামে একটি ঈদগাহ্ ময়দান দখল চেষ্টার অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এলাকায় ১৯৬০ সালের এই ময়দানটি ৬ বিঘা আয়তনের।

আর এই সম্পদটি কয়েক কোটি টাকা মূল্যের হওয়ায় একটি প্রভাবশালী চক্রের নজরে পড়েছে। আর এতেই বিপত্তি নেমে এসেছে ওই এলাকার সাধারন বাসিন্দাদের মাঝে।

গত (১৮ মার্চ) গভির রাতে ওই কৈচুয়াতৈল কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানের মিনার ভেঙ্গে ফেলে প্রভাবশালীদের ভাড়াটিয়া গুন্ডাবাহিনর লোকজন।

এ সময় তারা ময়দানটি দখলে নেওয়ার চেষ্টা করে। পরে স্থানীয়রা জানতে পেরে যে যে অবস্থায় ছিলো লাঠি, ঝাটা হাতে নিয়ে প্রভাবশালীর গুন্ডাবাহিনীর লোকজন ও উপস্থিত চন্দ্রিমা থানা পুলিশদের উপর চড়াও হয়। এক পর্যায়ে উভয় পক্ষের সংঘর্ষে দখলবাজ দলের সদস্য শিবলু নামের একজন আহত হয়। পরে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। তবে শেষ পর্যন্ত দখলবাজরা সেখানে অবস্থান করতে পারেনি।

নগরীর উপকণ্ঠ মুশরইল নারিকেল বাড়িয়া কৈচুয়াতৈল এলাকার স্থানীয়রা অভিযোগ করে বলেন, এই ঈদগাহ্ ময়দানটির প্রকৃত মালিক একজন সনাতন ধর্মাম্বলি। তিনি ১৯৬০ সালে ভারত চলে যান। সেই থেকে পরিত্যক্ত এই জমিটি স্থানীয়রা ঈদগাহ্ ময়দান হিসেবে ব্যবহার করে আসছেন।

এছাড়াও এই ময়দানটি খেলার মাঠসহ গ্রামের বিভিন্ন অনুষ্ঠানে ও মৃত ব্যক্তির যানাজার কাজে ব্যবহার হয়ে আসছে।

তারা আরো বলেন, এর আগেও নগরীর বিভিন্ন এলাকার একাধিক প্রভাবশালী ব্যক্তি এই ময়দানটি দখলে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু এলাকার সাধারন জনগনের হস্তক্ষেপে তারা দখল নিতে ব্যার্থ হয়।

এরই ধারাবাহিকতায় গত ১৮ মার্চ গভির রাতে দরগাপাড়া এলাকার শফিকুল ইসলাম শফিক ও তার ভাগিনা শিবলুসহ ১০/১২ টি মোটর সাইকেল নিয়ে ভাড়াটিয়ে গুন্ডা-বাহিনীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঈদগাহ্ মিনার ভাংচুর চালায়। এবং পুরো জমিটি দখল নেয়ার চেষ্টা করে।

এ সময় স্থানীয়রা টের পেয়ে তাদের ধাওয়া করলে তারা পালাতে গিয়ে দু একজন আহত হয়।

তিনি বলেন, এ ঘটনায় চন্দ্রিমা থানার ওসি অতি উৎসাহিত হয়ে আমাদের গ্রামের ১৮/২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০/৩৫ জনের নামে একটি মারামারি মামলা গ্রহণ করেছেন।

শুক্রবার সকালে ওসি নিজেই সাবেক মেম্বারসহ তার ছেলে রিপনকে আটক করেন।

জানতে চাইলে চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুম মনির বলেন, এলাকাবাসীর হামলার ঘটনায় শফিকুল ইসলাম শফিক বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় এর আগে একজনকে আটক করা হয়েছে।  শুক্রবার সকালে সাবেক মেম্বার নূরুল ইসলাম হুদা ও তার ছেলে রিপনকে আটক করা হয়েছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

মতিহার বার্তা ডট কম – ২৭ মার্চ ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply