শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বিদেশিদের বিনিয়োগের সুযোগ বাড়লো পুঁজিবাজারে

বিদেশিদের বিনিয়োগের সুযোগ বাড়লো পুঁজিবাজারে

বিদেশিদের বিনিয়োগের সুযোগ বাড়লো পুঁজিবাজারে

মতিহার বার্তা ডেস্ক: দেশের পুঁজিবাজারে বিদেশিদের বিনিয়োগের সুযোগ বাড়াল বাংলাদেশ ব্যাংক। এখন থেকে বেমেয়াদি মিউচুয়াল ফান্ডে, বিনিয়োগ করতে পারবে প্রবাসী ও বিদেশিরা। গতকাল বৃহস্পতিবার এ সংক্রান্ত সার্কুলার জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক। তবে এর জন্য বেশ কিছু শর্ত পরিপালন করতে হবে।

পুঁজিবাজার চাঙ্গা করতে নানা পদক্ষেপ গ্রহণ করছে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি। বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে নীতি সংশোধনের তাগিদ দেওয়া হয়। এর প্রেক্ষিতে এই সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়, বিএসইসি অনুমোদিত যেকোনো ফান্ড কিনতে পারবেন বিদেশি ও প্রবাসীরা। তবে ফান্ড কেনার ১৪ দিনের মধ্যে কেন্দ্রীয় ব্যাংককে জানাতে হবে। বাংলাদেশিদের কাছে সহজে মালিকানা বিক্রি করতে পারবেন প্রবাসী ও বিদেশিরা। এসব কার্যক্রমের নিয়ম-নীতি পরিপালনের বিষয়টি নিশ্চিত করবে সংশ্লিষ্ট ব্যাংক।সুত্র: বিডি প্রতিদিন

মতিহার বার্তা ডট কম-২১-০৮-২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply