শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাবিতে যৌন নিপীড়নের সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

রাবিতে যৌন নিপীড়নের সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

রাবিতে যৌন নিপীড়নের সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যৌন নিপীড়নের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে রাবি শাখা ছাত্র ফেডারেশন। সুষ্ঠু তদন্ত না হলে বৃহত্তর ছাত্র আন্দোলন গড়ে তোলার হুশিয়ারিও দেয়া হয় মানববন্ধনে।

বৃহস্পতিবার দুপুরে ওই ছাত্র সংগঠনটির উদ্যোগে এই কর্মসূচি হাতে নেয়া হয় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উপ-পরিচালক রাবিকুল ইসলাম রবিনে উপর আনিত যৌন নিপীড়নের অভিযোগের সুষ্ঠু তদন্ত ও তদন্ত সাপেক্ষে বিচারের দাবিতে

সংগঠনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলনের সঞ্চালনায় বক্তব্য দেন ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ড. আমিরুল ইসলাম কনক, মহানগর শাখার সম্পাদক জিন্নাত আরা, সাবেক আহ্বায়ক ইয়াসির আরাফাত। সভাপতিত্ব করেন রাবি শাখার সভাপতি আশরাফুল আলম সম্রাট।

এসময় ড. আমিরুল ইসলাম কনক বলেন, যৌন নিপীড়নের ফলে একজন নারীর মানসিক ও শারীরিক বিকাশ বাধাগ্রস্থ হয়। বিশ্ববিদ্যালয়ের মত জায়গায় এমন ঘটনা সুষ্ঠু জ্ঞান চর্চার পথকে বাধাগ্রস্থ করে। ফলে আমি  এর দ্রুত তদন্তের আশা করি।

জিন্নাত আরা সুমু বলেন,  এই অভিযোগসহ বিগত সময়ে সকল ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও সংস্কৃতি চর্চার নিরাপদ পরিবেশ বজায় রাখা প্রশাসনের দাযিত্ব। তিনি আরো বলেন,  কোন শিক্ষার্থী যদি এমন ঘটনার সম্মুখিন হয় তাহলে অবশ্যই অভিযোগ করবেন, আওয়াজ তুলবেন। ছাত্র ফেডারেশন  আপনাদের সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিবে।

মতিহার বার্তা ডট কম – ২৭ আগস্ট, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply