শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহী অঞ্চলে শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি

রাজশাহী অঞ্চলে শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি

covid-19 coronavirus background with microscopic red virus

মঈন উদ্দীন : টানা প্রায় এক মাস ধরে রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির চেয়ে সুস্থতার হার বেশি। প্রতিদিন যে সংখ্যক রোগী শনাক্ত হচ্ছেন তার চেয়েও বেশি ব্যক্তিকে সুস্থ ঘোষণা করা হচ্ছে।

গতকাল বুধবার (২৬) আগস্ট বিভাগে ১৪৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ দিন সুস্থ ঘোষণা করা হয়েছে ১৮৭ জনকে। বৃহস্পতিবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিভাগের নতুন ১৪৯ জন করোনা রোগীর মধ্যে ৫১ জনের বাড়ি বগুড়া। এছাড়া রাজশাহীর ৪৯ জন, চাঁপাইনবাবগঞ্জে দুইজন, নওগাঁয় ১১ জন, নাটোরে দুইজন, সিরাজগঞ্জে ১১ জন এবং পাবনায় ২৩ জন শনাক্ত হয়েছেন। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৩১৫ জন। এর মধ্যে সর্বোচ্চ ৬ হাজার ৪৫২ জন শনাক্ত হয়েছেন বগুড়ায়।

এছাড়া রাজশাহীতে ৪ হাজার ৪৭৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬৬৫ জন, নওগাঁয় এক হাজার ১২২ জন, নাটোরে ৮২৭, জয়পুরহাটে ৯০৮, সিরাজগঞ্জে ১ হাজার ৮৮২ জন এবং পাবনায় ৯৮১ জন শনাক্ত হয়েছেন। বুধবার বিভাগের সুস্থ হওয়া ১৮৭ জনের মধ্যে ৭৪ জনের বাড়ি নাটোর। এছাড়া রাজশাহীর ২৬ জন, নওগাঁর ১৬ জন, জয়পুরহাটের একজন, বগুড়ার ৪৭ জন, সিরাজগঞ্জের ১৭ জন এবং পাবনার ছয়জন করোনা জয় করেছেন। বিভাগে এ পর্যন্ত করোনা জয় করেছেন ১২ হাজার ৩০১ জন। এর মধ্যে রাজশাহীর ২ হাজার ৯৩৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪২৬ জন, নওগাঁর ৯৯৩ জন, নাটোরের ৫৫৮ জন, জয়পুরহাটের ২২৩ জন, বগুড়ার ৫ হাজার ৩৫১ জন, সিরাজগঞ্জের ৯৬৭ জন এবং পাবনার ৮৪৭ জন করোনামুক্ত হয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ২৪৯ জনের প্রাণ নিয়েছে করোনা। সর্বশেষ বুধবার বগুড়ায় একজনের মৃত্যু হয়েছে। এ সর্বোচ্চ ১৫০ জন মারা গেছেন বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৪০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে পাঁচজন, জয়পুরহাটে পাঁচজন, সিরাজগঞ্জে ১১ জন এবং পাবনায় ৯ জন মারা গেছেন।

মতিহার বার্তা ডট কম – ২৭ আগস্ট, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply