সাব্বিরের সেঞ্চুরিই বাংলাদেশের প্রাপ্তি: মাশরাফি

সাব্বিরের সেঞ্চুরিই বাংলাদেশের প্রাপ্তি: মাশরাফি

মতিহার বার্তা ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ব্যাট হাতে সেঞ্চুরি করেন বাংলাদেশের মিডল-অর্ডার মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমান। ছয় নম্বরে ব্যাট হাতে নেমে ১০২ রানের দর্শনীয় ইনিংস খেলেন তিনি। তাই সিরিজে হোয়াইটওয়াশ হলেও সাব্বিরের সেঞ্চুরিটি বাংলাদেশের প্রাপ্তি বলে মনে করেন দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তৃতীয় ওয়ানডেতে জয়ের জন্য ৩৩১ রানের টার্গেট পায় বাংলাদেশ। সেই লক্ষ্যে ২ দশমিক ১ ওভারে ৩ রানে ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। তামিম ইকবাল-সৌম্য সরকার রানের খাতাই খুলতে পারেননি। আরেক ওপেনার লিটন দাস ১ রান করেন। শুরুর ধাক্কা সামলে ৩৮ রানের জুটিও গড়েন মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু ৬১ রানের মধ্যে বিদায় হন দু’জনেই। ফলে প্রথম দু’ম্যাচের মত এবারো একশ’র আগে ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

প্রথম ওয়ানডেতে ৯৪ রানে ৬ ও দ্বিতীয় ম্যাচে ৯৩ রানে ৫ উইকেট হারিয়েছিলো বাংলাদেশ। ১০০ রানের আগে ৫/৬ উইকেট হারানোটা এবারের সিরিজে অভ্যাসে পরিণত করেছিল টাইগাররা। এরপর ঘুড়ে দাড়ানোর চেষ্টা করেও সফল হয় তারা। অবশ্য ম্যাচ জয় আর সম্ভব হয়নি। প্রথম ম্যাচে ঘুড়ে দাড়াতে নেতৃত্ব দেন মোহাম্মদ মিথুন। আজ দেন সাব্বির। মিথুন দু’ম্যাচে হাফ-সেঞ্চুরিতে থামলেও সেঞ্চুরি তুলে নেন সাব্বির। তাই সিরিজের শেষ ম্যাচ হেরে হতাশ হলেও সাব্বিরের সেঞ্চুরিকে প্রাপ্তি হিসেবে দেখছেন মাশরাফি। তিনি বলেন, সাব্বির দুর্দান্ত সেঞ্চুরি করেছে। আজকের ম্যাচে এটাই আমাদের জন্য ইতিবাচক প্রাপ্তি।

নিউজিল্যান্ড ইনিংসে ৩৫ ওভার পর্যন্ত দল লড়াইয়ে ছিলো বলে মনে করেন মাশরাফি। কিন্তু শেষদিকে জেমস নিশামের ২৪ বলে ৩৭ রান ম্যাচের পরিস্থিতি পরিবর্তন করে দেয় বলে জানান মাশরাফি। তিনি বলেন, বোলিংয়ে ৩৫তম ওভার পর্যন্ত আমরা ভালোভাবে লড়াইয়ে ছিলাম। এরপর প্রয়োজনের সময়ে আমরা উইকেট নিতে পারিনি। শেষদিকে তারাও ভালো ব্যাট করেছে। বিশেষ করে নিশামের ব্যাটিংয়ের কারণে পিছিয়ে গেছি আমরা। এমন পারফরম্যান্সে ছেলেরা সবাই হতাশ।সূত্র:কালের কণ্ঠ।

মতিহার বার্তা ডট কম ২০ ফেব্রুয়ারি, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *