শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
জেলে রিয়া ঘুমাচ্ছেন চাটাইয়ে, নেই ফ্যান, বিছানা-বালিশ

জেলে রিয়া ঘুমাচ্ছেন চাটাইয়ে, নেই ফ্যান, বিছানা-বালিশ

জেলে রিয়া ঘুমাচ্ছেন চাটাইয়ে, নেই ফ্যান, বিছানা-বালিশ

অনলাইন ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে জড়িত মাদককাণ্ডে গ্রেপ্তার হয়েছেন রিয়া চক্রবর্তী ও তার ভাই শৌভিক চক্রবর্তী। ম্যাজিস্ট্রেট আদালতের পর সেশন কোর্টেও খারিজ হয়ে গেল অভিযুক্ত ভাই-বোনের জামিনের আবেদন বিচারক জানিয়ে দেন ‘জামিন মিলছে না’। তাই আপতত রিয়ার ঠিকানা মুম্বাইয়ের বাইকুল্লা সংশোধনাগার। রিয়ার নিরাপত্তার কথা মাথায় রেখে তাঁকে সাধারণ ব্যরাকে নয়, রাখা হয়েছে একটি পৃথক সেলে। সেই একক সেলে না আছে সিলিং ফ্যান না রয়েছে বিছানা।

মঙ্গলবার হাতে গ্রেপ্তার হওয়ার পর বুধবার সকাল সোয়া দশটার রিয়াকে বাইকুল্লা জেলে স্থানান্তিরত করা হয়। এখানে রিয়ার একদম পাশের সেলে ঠাঁই শিনা বোরা হত্যাকাণ্ডের অভিযুক্ত ইন্দ্রানী মুখোপাধ্যায়।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মূল অভিযুক্তর উপর জেলেও হামলা পারে, এই আশঙ্কা থেকেই একদম আলাদা সেলে রাখা হয়েছে রিয়াকে। সুশান্ত কাণ্ডে জনতার একটা বড় অংশের রোষের মুখে রিয়া। যদিও সম্প্রতি বলিউডের বেশকিছু তারকাসহ বুদ্ধিজীবীরা রিয়ার পাশে দাঁড়িয়ে বলেছেন ‘দোষী প্রমাণ না হওয়া পর্যন্ত নির্দোষ রিয়া’।

তিনটে শিফটে দুই জন করে কনস্টেবল শুধুমাত্র রিয়াকে গার্ড দেওয়ার জন্য রাখা হয়েছে বাইকুল্লা জেলে। রিয়াকে ঘুমানোর জন্য একটি চাটাই দেওয়া হয়েছে, নেই কোনও বালিশ বা বিছানার বন্দোবস্ত। আদালত অনুমতি দিলে টেবিল ফ্যান দেওয়া হবে বলে জানান জেলের এক কর্মী।

করোনার আবহে রোগ প্রতিরোধক ক্ষমতা বৃদ্ধি করবার জন্য জেলবন্দিদের হলুদ গোলা দুধ দেওয়া হচ্ছে। মুম্বাইয়ের একমাত্র নারী সংশোধনাগর বাইকুল্লা জেল।গত কয়েক মাসে এখানে বেশ কয়েকটি কভিড-১৯ মামলা সামনে এসেছে।

এনসিবির দাবি মেনে মঙ্গলবার রিয়াকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠায় ম্যাজিস্ট্রেট কোর্ট। সেই রায় বহাল থাকল সেশন কোর্টেও। সুশান্তের জন্য মাদক দ্রব্য সংগ্রহ করতেন রিয়া, সেই মাদকের আর্থিক লেনদেনও করতে অভিযুক্ত।

উল্লেখ্য এনসিবি এনডিপিএস আইনের একাধিক ধারায় রিয়াকে গ্রেপ্তার করেছে, যেখানে রয়েছে ২৭ (এ) ধারা। এটি জামিন অযোগ্য ধারা। মূলত এর ফলেই দুই বার খারিজ হল রিয়ার জামিনের আবেদন।

মতিহার বার্তা ডট কম: ১৪ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply