শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পদ ট্রলিম্যান,ক্ষমতা অঢেল! রাজশাহী রেলওয়ে চতুর্থ শ্রেণী কর্মচারীর

পদ ট্রলিম্যান,ক্ষমতা অঢেল! রাজশাহী রেলওয়ে চতুর্থ শ্রেণী কর্মচারীর

পদ ট্রলিম্যান,ক্ষমতা অঢেল! রাজশাহী রেলওয়ে চতুর্থ শ্রেণী কর্মচারীর

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী পশ্চিমাঞ্চল লেওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) দপ্তরের নিম্ন শ্রেণী কর্মচারীদের প্রতি, ক্ষমতা প্রয়োগ করার অভিযোগ পাওয়া গেছে ওই দপ্তরের একজন ট্রলিম্যান পদে কর্মরত ৪র্থ শ্রেণীর কর্মচারী সুমনের বিরুদ্ধে।

অভিযোগ উঠেছে, এইএন আবু জাফরের নাম ভাঙ্গিয়ে বদলি বানিজ্য, কাজের তদারকি, ওয়েম্যানের প্রতিটি গ্যাং এর মিস্ত্রিদের অযথা অভিযোগ তুলে হয়রানি করা তার নিত্যদিনের অভ্যাসে পরিণতি হয়েছে।

আজ মঙ্গলবার ২২ সেপ্টেম্বর সকাল ১০ টার দিকে নগরীর দড়িখরবনা এলাকায় লাইন মেরামতের কাজ করছিলেন আরিফুল ইসলাম (আরিফ) নামের ওয়েম্যান ৭ নং গ্যাং এর হেড মিস্ত্রি।

এসময় ট্রলিম্যান সুমন ফোন দিয়ে তাকে বলেন, কি ব্যাপার ফোন ধরছেন না? আপনি কাজ করলেও লোকজন বাইরে আছে কেন, মাসিক খাচ্ছেন নাকি? বাইরে লোকজন ঘুরা ফেরা করছে, থাকার ইচ্ছা আছে কি নাই? মনে হচ্ছে চাকুরী করার ইচ্ছা আপনার নাই । আপনার সকাল বেলার লোক ঘুরে বেরাচ্ছে আর আপনি ঘাস তুলছেন? কেউ কাজ না করলে গোল করেদিবেন। আপনার হাতে খাতা আছে। এবাদেও অপ্রসাঙ্গিক কথাবার্তা বলেন মিস্ত্রিকে।

এ নিয়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে অত্র দপ্তরের কর্মকর্তা কর্মচারির মাঝে। একজন ৪র্থ শ্রেণীর কর্মচারি হয়েও কিভাবে খবরদারি করেন এ নিয়ে শুরু হয়েছে নানান গুঞ্জন অত্র রেল অঙ্গনে

অপরদিকে বাবা জহুরুল ইসলাম পশ্চিমাঞ্চল রেলওয়ের ওপেন লাইন শাখার সভাপতি হওয়ার সুবাদে এফএনসিওর ড্রাইভার রবি ঘোষের অত্মীয়র চাকুরি দেয়ার নাম করে ১৭ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে বাপ ও ছেলের বিরুদ্ধে।

এ ঘটনায় রবি ঘোষ ট্রলিম্যান সুমনের বাবা-মা ও দুই ভায়ের নাম উল্লেখ করে গত বছর ৯ ডিসেম্বর চন্দ্রিমা থানায় একটি প্রতারনার মামলা করেন।

স্থানীয়রা বলেন, তাদের পুরা পরিবার প্রতারনার সাথে জড়িত, শুধু রবি ঘোষনা একাধিক লোকের কাছে রেলে চাকুরি দেয়া ও বদলির নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে তারা।

প্রায় তাদের বাড়ির সামনে বিভিন্ন প্রান্ত থেকে লোকজন আসেন তাদের পাওনা টাকা চাইতে। এখানেই শেষ নেই অভিযোগ আছে এইএন আবু জাফরকে সুমন তার মোটর সাইকেলে নিয়ে ঘুরে বেরান। এবাদেও লাইন পরিদর্শন করেন সুমনের মোটর সাইকেলেই চড়ে।

মতিহার বার্তা ডট কম: ২২ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply