শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ইরানের হাতে উচ্চ পর্যায়ের যুদ্ধ-ক্ষমতা রয়েছে

ইরানের হাতে উচ্চ পর্যায়ের যুদ্ধ-ক্ষমতা রয়েছে

ইরানের হাতে উচ্চ পর্যায়ের যুদ্ধ-ক্ষমতা রয়েছে

আন্তর্র্জাতিক ডেস্ক: ইরানের সামরিক বাহিনীর এক্সিকিউটিভ ডেপুটি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মাহমুদি বলেছেন, তার দেশের উচ্চ পর্যায়ের যুদ্ধ ক্ষমতার কারণে শত্রুদের যেকোনও হুমকিকে অঙ্কুরেই বিনষ্ট করে দেওয়া সম্ভব।

শুক্রবার ইরানের এ কমান্ডার বলেন, “আমাদের বিরাট যুদ্ধ সক্ষমতা রয়েছে এবং আমরা যদি দেখি আমাদের সামনে কোনও রকমের হুমকি সৃষ্টি হয়েছে তাহলে তা অঙ্কুরেই বিনষ্ট করে দেওয়া হবে।”

জেনারেল মাহমুদি বলেন, আজকের দিনে ইরানের সামরিক বাহিনী যেমন যুদ্ধে পারদর্শী, তেমনি তাদের অতীত সাফল্যও উজ্জ্বল। ১৯৮০ থেকে ‘৮৮ সাল পর্যন্ত পবিত্র প্রতিরক্ষার যুদ্ধে ইরানের সামরিক বাহিনী তার সক্ষমতার প্রমাণ রেখেছে। সেসময় পশ্চিমা সমর্থিত সাদ্দাম বাহিনীর আগ্রাসনের বিরুদ্ধে সাফল্যের সঙ্গে লড়াই করেছে ইরান।
আজকের দিনে ইরান ক্ষেপণাস্ত্র, যুদ্ধবিমান, হেলিকপ্টার এবং বিভিন্ন ধরনের আর্টিলারি সামগ্রীসহ নানা রকমের সামরিক সরঞ্জাম তৈরি করছে। এর আগে গত মাসে ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছিলেন, পবিত্র প্রতিরক্ষা যুদ্ধ থেকে ইরান মূল্যবান কিছু অর্জন করেছে।

মতিহার বার্তা ডট কম: ০৩ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply