শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বান্দরবানের নাফাখুমে পর্যটক যাতায়াত নিষিদ্ধ

বান্দরবানের নাফাখুমে পর্যটক যাতায়াত নিষিদ্ধ

বান্দরবানের নাফাখুমে পর্যটক যাতায়াত নিষিদ্ধ

অনলাইন ডেস্ক: বান্দরবানের থানচি উপজেলার নাফাখুম পর্যটন কেন্দ্রে যাতায়াত বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। দুর্ঘটনা এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার (৬ অক্টোবর) এ সিদ্ধান্তের কথা জানায় উপজেলা প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি নাফাখুমে গোসল করতে গিয়ে ঢাকা থেকে আসা এক পর্যটক মারা যান। এছাড়াও ভারি বর্ষণ, সাঙ্গু নদীর পানি বৃদ্ধি এবং আগামী ১৪ থেকে ১৬ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সফরকে কেন্দ্র করে নাফাখুমে পর্যটক যাতায়াত বন্ধ করা হয়েছে।

তবে পর্যটকরা চাইলে থানচির রেমাক্রি ইউনিয়ন পর্যন্ত ভ্রমণ করতে পারবেন বলে নির্দেশনা জারি করেছে থানচি উপজেলা প্রশাসন।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল ইসলাম মৃদুল বলেন, আপাতত নাফাখুম ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করা হয়েছে। পরিস্থিতির উন্নতি হলে আমরা ফের পর্যটকদের জন্য স্পটটি খুলে দেবো।

গত ৩ অক্টোবর সকালে বন্ধুদের নিয়ে নাফাখুম ঝর্ণায় বেড়াতে গিয়ে প্রবল স্রোতে ভেসে যান ঢাকার জাকারুল ইসলাম কানন নামে এক তরুণ। পরে তার মরদেহ উদ্ধার করে বিজিবি ও পুলিশ। গত সাত বছরে থানচি উপজেলার অন্যতম পর্যটন স্পট নাফাখুমে পড়ে গিয়ে প্রাণ হারিয়েছেন অনন্ত ১১ পর্যটক, আহত হয়েছেন কমপক্ষে দুই শতাধিক। জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম: ০৬ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply