শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
সুন্দরী প্রধানমন্ত্রীর ছবি ঘিরে তোলপাড়

সুন্দরী প্রধানমন্ত্রীর ছবি ঘিরে তোলপাড়

সুন্দরী প্রধানমন্ত্রীর ছবি ঘিরে তোলপাড়

আন্তর্জাতিক ডেস্ক: প্রধানমন্ত্রী মহিলা হলেই সবাই দ্বিতীয়বার ঘুরে তাকান। তাও আবার যদি তিনি অল্পবয়সী ও সুন্দরী হন। তেমনই এক মহিলা প্রধানমন্ত্রী এবার বিতর্কের মুখে। ছবিতে দেখা গিয়েছে তাঁর পরণে ‘লো-কাট ব্লেজার।’

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন একটি ছবি পোস্ট করেছেন, যেখানে তাঁর পরণে লো-কাট ব্লেজার। ৩৪ বছরের ওই সুন্দরী প্রধানমন্ত্রীর এমন পোশাক নিয়ে বিতর্ক হয়েছে রীতিমত।

একটি ফ্যাশন ম্যাগাজিনে তাঁর সেই ছবি বেরিয়েছে। সেই ছবি ঘিরেই যত বিতর্ক। তাঁর মত একটি পদে থেকে নাকি এমন ছবি দেওয়া উচিৎ নয়। এমন দাবি তুলেছেন অনেকেই।

কেউ বলেছেন, প্রধানমন্ত্রী নাকি মডেল? এতে নাকি তাঁর যোগ্যতা ক্ষুন্ন হয়েছে।

ফিনল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এই মাসের শুরুতেই সানা মারিন এক বিখ্যাত ম্যাগাজিন ‘ট্রেন্ডি’র জন্য এক ফটোশ্যুট করেন। ছবির শ্যুটের জন্য তাঁকে কালো রঙের একটি ব্লেজার পরতে হয়।

বিতর্ক শুরু হয় এই ব্লেজারের কাট ও ডিজাইন নিয়েই। সানার পরনে ছিল শুধুমাত্র ওই ব্লেজার এবং সেটি বুক পর্যন্ত কাটা। এই ছবিই কভারইমেজ করে ‘ট্রেন্ডি’।

সানার পরনের ওই ব্লেজার দেখে প্রায় অধিকাংশ নেটিজেনের মনে হয়েছে ‘ইনঅ্যাপ্রোপিয়েট ড্রেস’! প্রধানমন্ত্রীর এমন পোশাক পরা উচিত নয়, এমনটাই মন্তব্য করেছেন নেটিজেনরা।

তবে অনেকেই তাঁকে সমর্থন করতে এগিয়ে এসেছেন। কয়েক’শ মহিলা প্রধানমন্ত্রীর সমর্থনে নিজেদের লো কাট ব্লেজার পরা ছবি শেয়ার করেছেন। তাঁদের বক্তব্য, এতে কারও যোগ্যতা বা ব্যক্তিত্ব ক্ষুণ্ণ হয় না।

২০১৯-এর ডিসেম্বরে প্রধানমন্ত্রী পদে আসেন সানা মারিন। দেশের ইতিহাসেই তিনিই সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হন। পাঁচটি দলের একটি জোটের নেতৃত্বে রয়েছেন তিনি।

মতিহার বার্তা ডট কম: ১৮ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply