শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
সীমান্ত সুরক্ষা ও মাদকদ্রব্যসহ চোরাচালান রোধে এটিভি পেল রাজশাহী বিজিবি

সীমান্ত সুরক্ষা ও মাদকদ্রব্যসহ চোরাচালান রোধে এটিভি পেল রাজশাহী বিজিবি

সীমান্ত সুরক্ষা ও মাদকদ্রব্যসহ চোরাচালান রোধে এটিভি পেল রাজশাহী বিজিবি

নিজস্ব প্রতিবেদক : আধুনিক সীমান্ত সুরক্ষা এবং সীমান্তে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালান প্রতিরোধে চারটি এটিভি (All Terrain Vehicle) বরাদ্দ পেল রাজশাহী বিজিবি।

বিজিবি মহাপরিচালকের পরিকল্পনার অংশ হিসেবে সদর দপ্তর বিজিবি হতে রাজশাহী ব্যাটালিয়নকে এই চারটি এটিভি বরাদ্দ দেওয়া হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ রাজশাহী ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, রাজশাহী সীমান্তে চর অঞ্চলে যেখানে পায়ে হেঁটে বা অন্য কোন যানবাহনে টহল কার্যক্রম পরিচালনা করা সম্ভব নয়। সেখানে তাৎক্ষণিক মাদকদ্রব্যসহ অন্যান্য মালামাল চোরাচালান প্রতিরোধের একমাত্র উপযোগী যানবাহন হিসেবে এটিভি অত্যান্ত কার্যকারী একটি বাহন। এরই ধারাবাহিকতায় রাজশাহী ব্যাটালিয়ন (১বিজিবি) এর অধীনস্থ খানপুর বিওপিতে দুইটি এবং ১০ নং পদ্মারচর বিওপিতে দুইটি এটিভি বরাদ্দ দেওয়া হয়েছে।

তিনি জানান, এটিভির সুষ্ঠু ব্যবহার ও নিয়মিত টহল পরিচালনার মাধ্যমে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানী মালামাল প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করবে।

মতিহার বার্তা ডট কম: ২২ অক্টোবর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply