শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে উদ্ধার অজগর বঙ্গবন্ধু সাফারি পার্কে

রাজশাহীতে উদ্ধার অজগর বঙ্গবন্ধু সাফারি পার্কে

রাজশাহীতে উদ্ধার অজগর বঙ্গবন্ধু সাফারি পার্কে
রাজশাহীতে উদ্ধার অজগর বঙ্গবন্ধু সাফারি পার্কে

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবা উপজেলায় সাপুড়ের কাছ থেকে উদ্ধার করা অজগরটি গাজীপুরের শ্রীপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এসেছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকেলে অজগরটিকে এই পার্কে আনা হয়।

রাজশাহী বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ওয়াইল্ডলাইফ সুপারভাইজার জাহাঙ্গীর কবীর বলেন, ১৩ নভেম্বর রাজশাহীর পবা উপজেলার দর্শনপাড়া গ্রামে এক সাপুড়ে এই অজগর দিয়ে খেলা দেখাচ্ছিলেন। স্থানীয় এক ব্যক্তি বিষয়টি বন বিভাগকে জানান। পরে বন বিভাগের পক্ষ থেকে ওই এলাকায় অভিযান চালানো হয়। অভিযানের খবরে সাপুড়ে সাপ ফেলে পালিয়ে যান।

সাপটি উদ্ধার করে বন বিভাগের বন্য প্রাণী উদ্ধার ও পুনর্বাসন কেন্দ্রে সংরক্ষণ করা হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অজগরটি মঙ্গলবার গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে পাঠানো হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, এটি একটি বার্মিজ অজগর। রাজশাহী বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ থেকে এটিকে মঙ্গলবার পার্কে আনা হয়েছে। বর্তমানে অজগরটিকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। অজগরটির দৈর্ঘ্য ১২ ফুট। এর ওজন ২০ কেজি। নতুনটিসহ এখন পার্কে অজগরের সংখ্যা ৪টি।

মতিহার বার্তা ডট কম: ১৮ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply