শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ইরানে শনিবার থেকে লকডাউন শুরু

ইরানে শনিবার থেকে লকডাউন শুরু

ইরানে শনিবার থেকে লকডাউন শুরু
ইরানে শনিবার থেকে লকডাউন শুরু

অনলাইন ডেস্ক: করোনা পরিস্থিতি মোকাবেলায় আগামী শনিবার থেকে রাজধানী তেহরানসহ ১৫০টি শহরে লক ডাউন কার্যকর করার ঘোষণা দিয়েছে ইরান সরকার।

এদিকে আবার মঙ্গলবার থেকে ‌‌র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিটের উদ্বোধন করা হয়েছে। এই কিটের সাহায্যে ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে করোনা রোগী শনাক্ত করা সম্ভব হবে।

ব্যাপক সংখ্যায় এই কিট উৎপাদনের কাজও শুরু করেছে ইরান। আজ র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিটের উদ্বোধনের পর রাজধানী তেহরানের করোনা মোকাবিলা বিষয়ক টাস্কফোর্সের প্রধান আলি রেজা দাবি করেন, র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিট তৈরির মাধ্যমে ইরান বিশ্বের শীর্ষ পাঁচ দেশের তালিকায় স্থান করে নিয়েছে ।

তিনি আরও জানান, বিশ্বে আমেরিকা, চিন, দক্ষিণ কোরিয়া ও ব্রিটেনের কাছেই কেবল এই প্রযুক্তি ছিল। এখন ইরানও তা অর্জন করেছে। এ কারণে ওই চার দেশের নামের পাশে এখন ইরানের নামও উচ্চারিত হবে। ইরানের তৈরি এই টেস্ট কিট তেহরানের পাস্তুর ইন্সটিটিউটের তত্ত্বাবধানে সব ধরণের প্রক্রিয়া সম্পন্ন করে অনুমোদন পেয়েছে বলে তিনি জানিয়েছেন।

এদিকে, ইরানে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৮২ জনের মৃত্যু হয়।একই সময়ে আক্রান্ত হয়েছেন আরও ১৩ হাজার ৩৫২ জন। এই পরিস্থিতি মোকাবেলা করতে লকডাউন শুরু করার পথে যাচ্ছে ইরান।

মতিহার বার্তা ডট কম: ১৮ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply