শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী নগরীর উপকন্ঠ দারুসা গুচ্ছ গ্রামে চলছে পুকুর খনন: অজ্ঞাত কারনে প্রশাসন নিরব!

রাজশাহী নগরীর উপকন্ঠ দারুসা গুচ্ছ গ্রামে চলছে পুকুর খনন: অজ্ঞাত কারনে প্রশাসন নিরব!

রাজশাহী নগরীর উপকন্ঠ দারুসা গুচ্ছ গ্রামে চলছে পুকুর খনন: অজ্ঞাত কারনে প্রশাসন নিরব!
রাজশাহী নগরীর উপকন্ঠ দারুসা গুচ্ছ গ্রামে চলছে পুকুর খনন: অজ্ঞাত কারনে প্রশাসন নিরব!

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরীর উপকন্ঠ দারুসা গুচ্ছ গ্রামের বড় বিলে প্রায় ৬০ বিঘা আয়তনের একটি পুকুর খনন করছে জনৈক মিনারুল নামের এক ব্যক্তি। গত অনুমানিক ২০ দিন যাবত এই অপকর্ম চালালেও তার বিরদ্ধে সংশ্লিষ্ট কতৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেননি বলে অভিযোগ স্থানীয়দের।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বার বার বলছেন, তিন ফসলি জমি নষ্ট করে কোন প্রজেক্ট নয়। তারপরও সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি হিনতা, আর স্থানীয় প্রশাসনের সহযোগীতায় একের পর এক পুকুর খনন কর্মকান্ড চলছে রাজশাহীর পুরো পবা উপজেলা জুড়ে। আর এসব কর্মকান্ডের নেপথ্যে থাকছে জনৈক মেম্বার, চেয়ারম্যান, স্থানীয় প্রভাবশালী নেতারা। মাঝে মধ্যে তারা আবার এমপির নামও ভাঙ্গায়।

এ বিষয়ে সংশ্লিষ্ট থানার ওসিকে অবগত করা হলে তিনি বলে এটা আমার কাজ নয় এসিল্যান্ডকে বলেন, ইউএনওকে বলেন। আবার ওই সকল কর্মকর্তাকে অবগত করা হলেও দেখা যায় , শেষ পর্যন্ত রক্ষা পায়না ফসলি জমি। যিনি কাজটি শুরু করেন শেষ পর্যন্ত পুকুরে রুপ দিয়েই ছাড়েন। আর সাংবাদিক হয়ে যায় ফুটবল। কোন কর্মকর্তাকে ফোন দিলেই মন খারাপ করেন। এখানে যান ওমুককে বলুন ইত্যাদি তালবাহানা করে দৌঁড়ের উপর রাখা হয় সাংবাদিকদের।

রাবি একজন শিক্ষক বলেন, নুন্যত্তম দেশ প্রেম থাকলে কখনই প্রধানমন্ত্রীর নির্দেশ উপেক্ষা করতেন না কেউ। আর প্রশাসন কাউকেউ ছাড় দিতেন না।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে পুকুর খননের বিষয়ে কর্ণহার থানার ওসিকে অবগত করা হলে তিনি বলেন, এসিল্যান্ডকে জানান। এটা আমার কাজ নয়। এসিল্যান্ড অভিযান করলে আমি তাকে সহযোগীতা করবো। এর অর্থ কি দাঁড়াল ? পুরো কর্ণহার থানা এলাকার ফসলি জমিতে পুকুর খনন করা হলেও তিনি কোন ব্যবস্থা নিবেন না।

স্থানীয়দের অভিযোগ সংশ্লিষ্ট থানা ম্যানেজ করে দিন রাত এই পুকুর খনন কার্যক্রম চালাচ্ছে জনৈক মিনারুল নামের এক ব্যক্তি।
জানতে চাইলে (ইউএনও) পবা মো. শিমুল আকতার বলেন, বিষয়টি আমার জানা নেই। আপনার মাধ্যমে জানলাম। পুকুর খননকারীকে ডেকে পাঠানো হবে। এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে এডিসি রেভিনিউ মো. নজরুল ইসলাম এর মুঠো ফোনে ফোন দিলে তিনি বলেন পুকুর খননকারীর নাম ঠিকানা মোবাইলে ম্যসেজ করে পাঠান। আমি দেখছি।

মতিহার বার্তা ডট কম: ২৩ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply