শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
দুর্নীতিবাজদের ধরতে দুদককে আরও আধুনিকায়ন করা হচ্ছে’

দুর্নীতিবাজদের ধরতে দুদককে আরও আধুনিকায়ন করা হচ্ছে’

দুর্নীতিবাজদের ধরতে দুদককে আরও আধুনিকায়ন করা হচ্ছে’
দুর্নীতিবাজদের ধরতে দুদককে আরও আধুনিকায়ন করা হচ্ছে’

অনলাইন ডেস্ক: দুর্নীতিবাজদের ধরতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) আরও আধুনিকায়ন করা হচ্ছে জানিয়ে দুদক সচিব মো. দিলোয়ার বখত্ বলেছেন, তথ্য-প্রযুক্তির সাহায্য নিয়ে দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে।

বুধবার (৯ ডিসেম্বর) বেলা ১২ টায় দুদকের প্রধান কার্যালয়ের সামনে রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশনের (র‍্যাক) উদ্যোগে আয়োজিত মানববন্ধনে দুদক সচিব এসব কথা বলেন।

মো. দিলোয়ার বখত্ বলেন, ‘দুর্নীতি প্রতিরোধে বিভিন্ন সময়ে রিপোর্ট প্রকাশিত করে বিভিন্ন গণমাধ্যম ও সংস্থা। এসবের ওপর ভিত্তি করে দুর্নীতির বিরুদ্ধে কাজ করা প্রতিষ্ঠানগুলো কাজ করে যাচ্ছে। দুর্নীতি প্রতিরোধে আমরা কাজ করে যাচ্ছি। প্রয়োজন হলে দুর্নীতি প্রতিরোধ ও দুর্নীতিবাজদের সাজা নিশ্চিত করতে আইন সংশোধনের উদ্যোগ নেয়া হবে।’

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে এ মানববন্ধন করে র‍্যাক। সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আহম্মদ ফয়েজসহ র‍্যাকের অন্যান্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

‘শুদ্ধাচারেই পুনরুদ্ধার’ প্রতিপাদ্যে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে উদযাপিত হচ্ছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। এবার ১৮তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপিত হচ্ছে।

মতিহার বার্তা ডট কম: ০৯ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply