শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
খাদ্যের সন্ধানে রাজশাহীতে লোকালয়ে হনুমান

খাদ্যের সন্ধানে রাজশাহীতে লোকালয়ে হনুমান

খাদ্যের সন্ধানে রাজশাহীতে লোকালয়ে হনুমান
খাদ্যের সন্ধানে রাজশাহীতে লোকালয়ে হনুমান

এসএম বিশাল: রাজশাহীর পাকইসলামপুরে হঠাৎ একটি হুনুমানের আগমণ ঘটেছে। আজ বিকাল থেকে কাটাখালি থানাধীন পাকইসলামপুর গ্রামে হনুমানটি সর্বত্র বিচরণ করছে। স্থানীয় লোকজন হনুমানটি দেখতে ভিড় করছেন। তবে হনুমান এখন পর্যন্ত কারো কোনো ধরনের ক্ষতি করেনি।

আজ ১৫ ডিসেম্বর মঙ্গলবার বিকাল সাড়ে ৪ টার দিকে পাকইসলামপুরে মো: সেরাজউদ্দৌলা নবাব এর বাসভবনে হনুমানটিকে দেখতে পায়। সেরাজউদ্দৌলা রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের সহকারী রেজিষ্টার।

তিনি বলেন, আমি আসরের নামাজ পড়ার জন্য বাসা থেকে বের হচ্ছিলাম এ সময় আমার বাড়ির ছাদের ওপর হনুুমানটিকে দেখতে পায়। ছাদের ৪ ফিট দুরুত্ত একটি পেপে গাছ থেকে মস্তবড় পেপে পেড়ে নিয়ে পানি ট্যাংকির ওপর বসে খাচ্ছে। দেখে মনে হচ্ছিল হনুমানটি প্রচন্ড ক্ষুধার্ত। তবে কোথায় থেকে কীভাবে এসেছে- তা কেউ বলতে পারছেন না। স্থানীয়রা বলেন, প্রথমে হনুমানটিকে দেখেই গ্রামের কুকুুরের দল তাড়া করে, পরে পালিয়ে গাছের ওপর উঠে যায়।

অস্থির এ প্রাণিটি গ্রামের ছুটে বেড়াচ্ছে। কখনও গাছের মগডালে, কখনও বাড়ির ছাদে। আবার কারো বাড়ির টিনের চালে অবস্থান করছে। হনুমানটিকে এক নজর দেখতে উৎসুক মানুষ ও ছুটছে পিছুপিছু। মানুষগুলোকে দেখে হনুমানও অস্থিরতা বোধ করছে।

 তবে মাটিতে আসার পর অনেকে বিস্কুট ও কলা দিচ্ছেন। এলাকাবাসী ধারনা করছেন পাকইসলামপুর এলাকা থেকে নদীর ওপার ভারত সীমান্ত, হয়ত রাতের আধারে সীমান্তপার হয়ে মাছ ধরা নৌকাতে করে অথবা চিরিয়াখানা থেকে বের হয়ে লোকালয়ে চলে আসছে। খাবার সমস্যার কারণে লোকালয়ে খাবারের সন্ধানেও আসতে পারে। হনুমানটির মধ্যে এখনও শান্ত ভাব আছে। কারো কোনো ধরনের ক্ষতি করেনি।

পাকইসলামপুরের এলাকার মেম্বার মো: আব্দুল হাই বলেন, হনুমানের কোনো ধরনের ক্ষতি না করতে গ্রামবাসীকে সচেতন করা হচ্ছে। হনুমানটি উদ্ধারে আমরা রাজশাহী জেলায় বন্যপ্রাণি বিভাগকে অবগত করেছি।

মতিহার বার্তা ডট কম: ১৫ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply