শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
সিরাজগঞ্জের ৮৬ দিনে মুখস্ত করলো পুরো কুরআন

সিরাজগঞ্জের ৮৬ দিনে মুখস্ত করলো পুরো কুরআন

সিরাজগঞ্জের ৮৬ দিনে মুখস্ত করলো পুরো কুরআন
সিরাজগঞ্জের ৮৬ দিনে মুখস্ত করলো পুরো কুরআন

সিরাজগঞ্জ প্রতিনিধি : ১২ বছরের ছোট্ট শিশু মো. জাকারিয়া হুসাইন। মাত্র ৮৬ দিনে পুরো কুরআনুল কারিম মুখস্ত করেছেন, আলহামদুল্লিাহ! অল্প বয়সে কম সময়ে ছোট্ট শিশু জাকারিয়ার কুরআনুল কারিম মুখস্ত করা মহান আল্লাহর এক মহা অনুগ্রহ।

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তমাই গ্রামের ঐতিহ্যবাহী আল-জামিয়াতুল আহলিয়াতুল আমিনিয়া মাদারাসার ছাত্র জাকারিয়া ২ মাস ২৬ দিনের পুরো কুরআন মুখস্ত করেন। অল্প বয়সে ও কম সময়ে পবিত্র কুরআনুল কারিম মুখস্ত করায় মাদ্রাসা কর্তৃপক্ষ ও এলাকাবাসী মাদ্রাসা মাঠে এক বিশাল আয়োজনের মধ্যদিয়ে গত শুক্রবার এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

সংবর্ধনা অনুষ্ঠানে হাফেজ মো. জাকারিয়ার শিক্ষক হাফেজ এনামুল হাসান তার কুরআন মুখস্তের তথ্য তুলে ধরেন। তিনি জানান, হাফেজ জাকারিয়া কম করে হলেও প্রতিদিন ৮ পৃষ্ঠা সবক শুনিয়েছে। মাঝে-মধ্যে বেশিও মুখস্থ করত। সে একদিনে সবোর্চ্চ ১৫ পৃষ্ঠা পর্যন্ত মুখস্ত করেছে। পড়াশোনায় জাকারিয়া খুবই মনোযোগী। তাকে পড়ার জন্য কখনও তাগাদা দিতে হয়নি।

সংবর্ধনা অনুষ্ঠানে হাফেজ জাকারিয়া কুরআন তেলাওয়াত করে শোনান। বড় হয়ে সে হক্কানি আলেম হতে চায়। তার শিক্ষকরাও এ আশা প্রকাশ করেন এবং শিক্ষকরা আজীবন তার পাশে থাকার কথাও জানান।

তামাই কবরস্থান সংলগ্ন আল জামিয়াতুল আহলিয়াতুল আমিনিয়া মাদ্রাসা প্রাঙ্গনে আলহাজ আব্দুলাহ আল মামুনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজসেবক আলহাজ ফজলার রহমান তালুকদার, রুহুল আমিন মঠু, অধ্যক্ষ মাওলানা জহুরুল ইসলাম, আব্দুল মান্নান তালুকদার, আইয়ুব আলী খান, আলহাজ নান্নু আকন্দ প্রমুখ। সংবর্ধনা অনুষ্ঠানে অনেক মানুষ অংশগ্রহণ করে। হাফেজ জাকারিয়াকে এক নজর দেখতে ভিড় করেন উৎসুক জনতা

হাফেজ মো. জাকারিয়া হুসাইন এ ছোট্ট বয়সে লজিং থেকে পড়াশোনা করে এ কৃতিত্ব অর্জন করেন। অটো রিকসা চালক বাবা সেলিম রেজার একমাত্র ছেলে জাকারিয়া। সে সবার ছোট। তার বড় দুই বোন রয়েছে।

উল্লেখ, লুঙ্গি শিল্পের গ্রাম হিসেবে বিখ্যাত তামাই গ্রামে অবস্থিত মাদরাসাটি ১৯৯১ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত হয়। দাওরায়ে হাদিস পর্যন্ত এ মাদরাসা প্রায় ১১০০ ছাত্র রয়েছে।

মতিহার বার্তা ডট কম: ২৬ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply