শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
মোহনপুরে অস্ত্র হাতে চলছে পুকুর খননের হিড়িক. অজ্ঞাত কারনে প্রশাসন নিরব !

মোহনপুরে অস্ত্র হাতে চলছে পুকুর খননের হিড়িক. অজ্ঞাত কারনে প্রশাসন নিরব !

মোহনপুরে অস্ত্র হাতে চলছে পুকুর খননের হিড়িক. অজ্ঞাত কারনে প্রশাসন নিরব !
মোহনপুরে অস্ত্র হাতে চলছে পুকুর খননের হিড়িক. অজ্ঞাত কারনে প্রশাসন নিরব !

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল পূর্বপাড়া বিলের কৃষি জমিতে প্রকাশ্যে দিনে দুপুরে দেশীয় অস্ত্র হাঁসুয়া, দা, কুড়াল হাতে নিয়ে প্রশাসনের নাকের ডগায় চলছে কৃষি জমিতে পুকুর খননের হিড়িক।

এতে করে পুকুর খননের ছবি তুলতে গেলে সাংবাদিকদের হত্যার হুমকি দিয়ে হাঁসুয়া, দা,কুড়াল হাতে তেড়ে আসছেন পুকুরে রাখা বখাটে কিশোর গ্যাংয়ের একদল সন্ত্রাসী। যার ফলে প্রাণের ভয়ে কেউ অবৈধ পুকুরের ছবি তো দূরের কথা কেউ পুকুরের আসপাশে পর্যন্ত যেতে পারছেন না।

এমন চাঞ্চল্যকর ঘটনাটি নিয়ে মোহনপুর উপজেলা প্রশাসন ইউএনও’র কাছে একাধিক সাংবাদিকরা ফোন করে পুকুরের বিষয়ে জানালেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোন আইনগত পদক্ষেপ গ্রহণ করেননি। ফলে প্রকাশ্য দিনে দুপুরে চলছে কৃষি জমিতে পুকুর খনন কার্যক্রম।

আজ বৃস্পতিবার (০৭জানুয়ারী) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, স্থানীয় ভূমিদস্যু দালাল নামে পরিচিত আনোয়ার নামের একজন ব্যাক্তি হাতে হাঁসুয়া, দা, কুড়াল নিয়ে দাপটের সাথে বসে থেকে পুকুর খনন করাচ্ছেন।

এসময় উপস্থিত সাংবাদিকদের দেখে আনোয়ার হোসেন বলেন, কেউ পুকুরের ছবি তুললে এখানে থেকে তাকে ফেরত যেতে দেবো না। আপনারা সাংবাদিক ক্ষমতা থাকলে এসপি ডিসিকে ফোন দিয়ে আমার পুকুর খনন বন্ধ করেন।

আমি কর্মকর্তাদের অনুমতি নিয়ে পুকুর খনন করছি। ধুরইল পূর্ব পাড়া গ্রামের স্থানীয়রা জানান, রাতারাতি রাজশাহী শহর থেকে মাস্তান এনে কিছু জমির মালিকের কাছে থেকে জমি লিজ নিয়ে পাশাপাশি আরো কৃষকের জমি নিয়ে পুকুর খনন করতে শুরু করেন তারা।

ফসলি জমিতে পুকুর খনন বন্ধ না হলে, বর্ষা মৌসুমে পুরো গ্রামে জলবদ্ধতা সৃষ্টি হবে। তাই যেকোনো ভাবে এই পুকুর খনন বন্ধ করা প্রয়োজন বলে দাবি করেন স্থানীয়রা।

কৃষি জমিতে পুকুর খননের বিষয়ে জানতে চাইলে মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সানোয়ার হোসেন বলেন, কৃষি জমিতে পুকুর খননের কোন সুযোগ নেই। যদি কৃষি জমিতে পুকুর খনন করা হয় তাহলে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, পুকুর খনন বন্ধে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করছেনএলাকাবাসী ও সচেতন মহল।

মতিহার বার্তা ডট কম- ০৭ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply