শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাবির অধ্যাপক ফারুক আকতার মারা গেলেন

রাবির অধ্যাপক ফারুক আকতার মারা গেলেন

রাবির অধ্যাপক ফারুক আকতার মারা গেলেন
রাবির অধ্যাপক ফারুক আকতার মারা গেলেন

রাবি প্রতিনিধি : হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ফারুক আকতার (৬১)।

মঙ্গলবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল ল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।

বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক বেলায়েত হোসেন হাওলাদার। তিনি বলেন, ফারুক আকতার রাতে তার ঢাকার বাসায় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সোমবার রাতে অধ্যাপক ফারুক আকতারের সঙ্গে একই বাসায় ছিলেন রসায়ন বিভাগের সেকশন অফিসার সিরাজুল ইসলাম। তিনি বলেন, ‘স্যারের সঙ্গে আমি ঢাকার বাড়িতে এসেছি। ম্যাম রাজশাহীতেই ছিলেন। রাত ১২টার দিকে স্যার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। তিনি খুব হাঁচি দিচ্ছিলেন এবং শ্বাসকষ্ট হচ্ছিল। আমি ম্যাম এবং স্যারের এক ভাতিজাকে ফোন করি। পরে একাই স্যারকে গাড়ি ভাড়া করে হাসপাতালে নিয়ে যাই। এছাড়া বাসায় একবার বমি করেছিলেন। হাসপাতালে নেওয়ার পর ডাক্তার জানান স্যার আর বেঁচে নেই।’

অধ্যাপক ফারুক আকতারের মরদেহ নিয়ে আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে গ্রামের বাড়ি ঠাকুরগাঁওয়ের উদ্দেশে রওনা দেবেন তার স্বজনরা।

মতিহার বার্তা ডট কম: ১২ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply