শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
নগরীতে সারাবেলা রিকশা চালানোর দাবিতে চালকদের বিক্ষোভ

নগরীতে সারাবেলা রিকশা চালানোর দাবিতে চালকদের বিক্ষোভ

নগরীতে সারাবেলা রিকশা চালানোর দাবিতে চালকদের বিক্ষোভ
নগরীতে সারাবেলা রিকশা চালানোর দাবিতে চালকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরীতে এখন একটি ব্যাটারিচালিত ইজিবাইক দিনের সব সময় চলতে পারে না। সকাল থেকে দুপুর সবুজ তো দুপুর থেকে রাত চলে মেরুন রঙের ইজিবাইক। যানজট কমাতে এই সিদ্ধান্ত কার্যকর করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। ব্যাটারিচালিত তিন চাকার রিকশার ক্ষেত্রেও একই নিয়ম চালু করতে চেয়েছিল রাসিক। এরই প্রতিবাদে নগরীতে বিক্ষোভ করেছেন দুই আসনের রিকশার চালকেরা। তাদের দাবি, তারা সারাবেলায় রিকশা চালাতে চান। তবে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন তাদের দাবি বিবেচনার আশ্বাস দিয়েছেন।

এর আগে সম্প্রতি রাসিকের এক সাধারণ সভায় শিফট ভাগ করে রিকশা চলাচলের বিষয়ে সিদ্ধান্ত হয়। কয়েকদিন এ নিয়ে নগরীজুড়ে মাইকিং করা হয়। সোমবার থেকেই সিদ্ধান্ত কার্যকরের কথা ছিল। কিন্তু এ দিন সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে রিকশা চালকেরা বিক্ষোভ মিছিল নিয়ে নগর ভবনের সামনে জড়ো হতে থাকেন। ফলে নগরীতে রিকশা চলাচল পুরোপুরি বন্ধ হয়ে পড়ে। রিকশা চালকেরা নগর ভবনের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

পরে দুপুরে মেয়র খায়রুজ্জামান লিটন গিয়ে রিকশা চালকদের উদ্দেশ্যে বক্তব্য দেন। তিনি বলেন, আমরা একটা সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু রিকশা চালকদের সংগঠনের পক্ষ থেকে কোন আপত্তি জানানো হয়নি। হঠাৎ আজ সিদ্ধান্ত কার্যকরের সময় চালকেরা বিক্ষোভ করছেন। রিকশা চালকরা ক্ষতিগ্রস্ত হন, তারা সমস্যায় পড়েন, এমন কোন সিদ্ধান্ত আমরা নেব না। আমরা বিষয়টি নিয়ে রিকশা চালকদের সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বসবো। উভয়পক্ষের আলোচনা শেষেই সিদ্ধান্ত হবে।

মেয়র রাস্তা অবরোধ তুলে নেয়ার আহ্বান জানান। এসময় রিকশা চালকেরা রাস্তা অবরোধ তুলে নেন। এর আগে রিকশা চালকদের পক্ষ থেকে মেয়র লিটনকে একটি স্মারকলিপি দেয়া হয়।

মতিহার বার্তা ডট কম: ০১ ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply