শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
নওহাটায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

নওহাটায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

নওহাটায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন
নওহাটায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

মঈন উদ্দীন: রাজশাহীর পবা নওহাটায় পুকুরে গ্যাস বড়ি (এক ধরনের বিষ) দিয়ে মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

সোমবার ভোরে নওহাটা পৌর এলাকার তেঘর গ্রামের গিয়াস উদ্দিনের পুকুরে এ ঘটনা ঘটানো হয়। এতে ওই মাছ চাষির সোয়া তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। এব্যাপারে পবা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

থানায় অভিযোগ ও ক্ষতিগ্রস্ত চাষি গিয়াস উদ্দিনের কাছে থেকে জানা যায়, বাগসারা নওদাপাড়া তানোর রোডের পাশে আড়াই বিঘা জলাকারের পুকুরে লীজ নিয়ে বাণিজ্যিকভাবে মাছ চাষ করেছিলাম। বিগত চার বছর থেকে তিনি এই পুকুরে বড় মাছের পাশাপাশি রেনু পোনা উৎপাদন করে থাকেন। এখান থেকে অন্যান্য পুকুরে মাছ সরবরাহ করে থাকেন। সোমবার সকালে লোকমুখে শুনতে পান যে তার পুকুরের মাছ মরে যাচ্ছে। এসে দেখেন কে বা কারা গ্যাস টেবলেট বা বিষ জাতীয় দ্রব্য প্রয়োগে মাছ মেরে ফেলেছে। এতে প্রায় ৩৫-৪০ মণ বিভিন্ন জাতের মাছ মারা যায়। যার আনুমানিক মূল্য সোয়া তিন লাখ টাকা।

প্রতিবেশী আফাজ উদ্দিন সরকার জানান, গিয়াস উদ্দিন তাদের গ্রামের মধ্যে একজন পরিশ্রমী ও সৎ মানুষ। এমন সহজ সরল মানুষের কেউ ক্ষতি করতে পারে এটা ভাবাও যায় না। পুকুরের মাছ দেখে এটা এক ধরনের নৃশংসতা মনে হয়েছে।

পবা থানার অফিসার-ইন-চার্জ (ওসি) শেখ গোলাম মোস্তফা বলেন, ‘গ্যাস বড়ি দিয়ে মাছ নিধনের ব্যাপারে অভিযোগ পেয়েছি। খবর পাওয়ার সাথে সাথে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অপরাধীদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতিহার বার্তা ডট কম: ০৮  ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply