শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে আ’লীগ নেতার বিরুদ্ধে কৃষকের আলু লুট করার অভিযোগ

রাজশাহীতে আ’লীগ নেতার বিরুদ্ধে কৃষকের আলু লুট করার অভিযোগ

রাজশাহীতে আ'লীগ নেতার বিরুদ্ধে কৃষকের আলু লুট করার অভিযোগ
রাজশাহীতে আ'লীগ নেতার বিরুদ্ধে কৃষকের আলু লুট করার অভিযোগ

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরে দিনে দুপুরে নিরহ কৃষকের আলু লুটের অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) উপজেলার ৭নং চাঁন্দুড়িয়া ইউপির রাতৈল দক্ষিনপাড়া মাঠে এই ঘটনা ঘটে।

জানা গেছে, রাজশাহী জেলা পরিষদের সদস্য এবং তানোর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আব্দুস সালাম ও তাঁর ভাই মোস্তাক আহম্মেদ রাজনৈতিক প্রভাব বিস্তার করে ক্ষমতার দাপট দেখিয়ে নিরহ কৃষকের তিন বিঘা আলুখেতের আলু জোরপুর্বক জমি থেকে তুলে নেয়া শুরু করেছে।

এতে করে আওয়ামী লীগ নেতার এমন জঘন্য কান্ডে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও অসন্তোষ। উপজেলা জুড়ে ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য,বিরাজ করছে বিস্ফোরণমুখ পরিস্থিতি।

স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার চাঁন্দুড়িয়া ইউনিয়নের (ইউপি) জেল নম্বর ১২৯ একতারপুর মৌজায়, আরএস ৪৫৯, ৪৮০ ও ৪৭৯ নম্বর দাগে ১ একর ১০৩ শতাংশ সম্পত্তির ক্রয় সুত্রে মালিক আলহাজ্ব গিয়াস উদ্দিন। তিনি নাটোর জেলার, লালপুর উপজেলার, বিরোপাড়া গ্রামের বাসিন্দা মৃত জবির উদ্দিন মন্ডলের পুত্র। তিনি এসব সম্পত্তি প্রায় দু’যুগ ধরে শান্তিপুর্ণ ভাবে ভোগদখল করে আসছেন এবং তার নামে খারিজ ও হাল নাগাদ খাজনা পরিশোধ করা আছে। কিন্তু কোনো কাগজপত্র ছাড়াই আব্দুস সালাম ও মোস্তাক আহম্মেদ সম্পত্তি হিস্যা দাবি করে আলুখেত থেকে আলু উত্তোলন শুরু করেছে, বাধা দিতে গেলে তাদের হত্যার হুমকি দেয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুস সালাম ও মোস্তাক আহম্মেদ অভিযোগ অস্বীকার করে বলেন, এসব আলু তারা রোপণ করে ছিলেন এখন তারাই উত্তোলন করছেন। অপরের জমিতে আপনারা আলু রোপণ করবেন কেনো এই প্রশ্নের কোনো সদোত্তর না দিয়ে তারা কৌশলে এড়িয়ে গেছেন।

এবিষয়ে গিয়াস উদ্দিন বলেন,তার জমির আলু তারা জোরপুর্বক উত্তোলন করছেন। তিনি বলেন,তাদের যদি কোনো কাগজপত্র থাকে তারা দেখাবেন তাহলে তিনি জমি ছেড়ে দিবেন।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান রাকিব বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply