শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ক্রাইসিস রেসপন্স টিমের তৃতীয় পর্যায়ের প্রশিক্ষণ শেষে মহড়া অনুষ্ঠিত

ক্রাইসিস রেসপন্স টিমের তৃতীয় পর্যায়ের প্রশিক্ষণ শেষে মহড়া অনুষ্ঠিত

এসএম বিশাল :  রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ক্রাইসিস রেসপন্স টিমের (সিআরটি) তৃতীয় পর্যায়ের প্রশিক্ষণ শেষ হয়েছে। আজ বুধবার বেলা ১০টার দিকে পুলিশ লাইন মাঠে প্রশিক্ষণ শেষে মহড়া দেয় দলটি।

মহড়ায় বাস ও প্রাইভেটকারযোগে পালিয়ে যাওয়া অপরাধীদের কীভাবে গ্রেফতার করা যায় তা দেখানো হয়। পরে সিআরটি সদস্যদের মাঝে সনদ বিতরণ করেন আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার বিপিএম।

এ সময় তিনি বলেন, সারাবিশ্বে পুলিশ এগিয়ে যাচ্ছে। তাদের পিছিয়ে থাকার সুযোগ নেই। তাই আরএমপির চৌকস পুলিশ সদস্যদের নিয়ে সিআরটি গঠন করা হয়েছে।তিনি আরো বলেন জঙ্গী,সন্ত্রাস,মাদক, চোরাচালান প্রতিরোধসহ বড় ধরণের সংকটময় পরিস্থিতি

মোকাবেলা করার জন্য বিশেষ টিম সোয়াট এর আদলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) গঠন করা হযেছে।জিম্মি উদ্ধার ও মাদকবিরোধী বড় অভিযানে এই দলটি সক্রিয়ভাবে কাজ করবে। প্রস্তুত থাকবে সব সময়।

পুলিশ কমিশনার বলেন, সিআরটির সদস্যরা প্রথমে জর্ডানে ইন্টারন্যাশনাল পুলিশ ট্রেনিং সেন্টার থেকে উন্নত প্রশিক্ষণ নিয়ে আসেন। মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যান্টি টেরোরিজম অ্যাসিস্ট্যান্ট (এটিএ) তাদের তত্ত্বাবধান করেছে। এটিএ’র তত্ত্বাবধানে সিআরটি সদস্যরা দ্বিতীয় ও তৃতীয় দফায় প্রশিক্ষণ নেন আরএমপিতে। বাহিনীর সদস্য সংখ্যা বাড়াতে পরবর্তীতে তারাই প্রশিক্ষক হিসেবে কাজ করবেন। এতে সিআরটির সক্ষমতা আরও বাড়বে।

এ সময় এটিএ গ্রামের প্রধান প্রাক বেন কিরিংস্কি ও সহকারী প্রশিক্ষক জন বায়য়াজসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএমপি জানিয়েছে, সিআরটির সদস্য সংখ্যা এখন ২৩ জন। এর নেতৃত্বে আছেন আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার আবদুর রশিদ। দলে আছেন দু’জন সিনিয়র সহকারী কমিশনার, দুজন পরিদর্শক, পাঁচজন উপ-পরিদর্শক (এসআই), একজন সহকারী উপ-পরিদর্শক, দুজন নায়েক এবং ১০ জন কনস্টেবল।

আমেরিকার বিখ্যাত বাহিনী সোয়াতের আদলে এই বাহিনী গড়ে তোলা হয়েছে বলেও জানান আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার বিপিএম।

মতিহার বার্তা ডট কম ০৬ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply