শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে আলু ক্ষেতে প্লেনকে ঘিরে বসেছে মেলা

রাজশাহীতে আলু ক্ষেতে প্লেনকে ঘিরে বসেছে মেলা

রাজশাহীতে আলু ক্ষেতে প্লেনকে ঘিরে বসেছে মেলা
রাজশাহীতে আলু ক্ষেতে প্লেনকে ঘিরে বসেছে মেলা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর তানোরে প্রশিক্ষণ প্লেনটি আলুক্ষেতের মধ্যে এখনো পড়ে আছে। আর সেই প্লেন দেখতে রাজশাহী বিন্নি জেলা উপজেলা থেকে আসছে দলে দলে মানুষ। এই আলুক্ষেতটিতে উৎসুক জনতার ভিড় সামলাতে সেখানে পুলিশের একটি অস্থায়ী টেন্ট বসানো হয়েছে। সকাল-বিকেল-সন্ধ্যা নেই, সব সময়ই আশপাশের গ্রামের মানুষ সেই প্রশিক্ষণ প্লেনটিকে একনজর দেখার জন্য ঘটনাস্থলে ভিড় জমাচ্ছেন।

উৎসুক জনতার আগমনে সেখানে বসেছে ভ্রাম্যমাণ, ঝালমুড়ি, আইসক্রিম ও জিলাপির দোকান। প্লেন দেখতে আসা লোকজন মুখরোচক খাবার কিনে খাচ্ছেন।

এর আগে মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে ২টার দিকে তানোর উপজেলার লালপুর ও আড়াদীঘি গ্রামের মাঝামাঝি স্থানে আলুর ক্ষেতে আছড়ে পড়ে প্লেনটি। তবে দুজনেই সুস্থ ছিলেন। ওই প্রশিক্ষণ প্লেনে ককপিটে একজন পাইলট এবং একজন প্রশিক্ষণার্থী ছিলেন।

সেসনা-১৫২ মডেলের এই প্লেনটি বাংলাদেশ ফ্লাইং ক্লাবের। ওই প্লেনে বাংলাদেশ ফ্লাইং ক্লাবের রাজশাহীর প্রশিক্ষক ক্যাপ্টেন মাহফুজুর রহমান ও প্রশিক্ষণার্থী ক্যাডেট নাহিদ এরশাদ মোবিন ছিলেন। দুর্ঘটনায় প্লেনটি আছড়ে পড়লেও তারা দু’জনই সুস্থ আছেন। তবে ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা এখনও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরেই ল্যান্ড করার সময় বাংলাদেশ ফ্লাইং ক্লাবের একটি প্রশিক্ষণ প্লেন রানওয়েতে একটি চাকা ভেঙে পড়ে। তবে কেউ হতাহত হননি। এছাড়া ২০১৫ সালেও এই সংস্থার একটি প্লেন শাহ মখদুম বিমানবন্দরেই আছড়ে পড়ে। এতে এক নারী প্রশিক্ষণার্থী নিহত হন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply