শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
নগরীর কাজলা চোর-ছিনতাকারীদের রাজ্য, প্রশাসনের ভুমিকা নিয়ে প্রশ্ন

নগরীর কাজলা চোর-ছিনতাকারীদের রাজ্য, প্রশাসনের ভুমিকা নিয়ে প্রশ্ন

নগরীর কাজলা চোর-ছিনতাকারীদের রাজ্য, প্রশাসনের ভুমিকা নিয়ে প্রশ্ন
নগরীর কাজলা চোর-ছিনতাকারীদের রাজ্য, প্রশাসনের ভুমিকা নিয়ে প্রশ্ন

স্টাফ রিপোর্টার: প্রায় প্রতিদিনই বাড়ি ঘরে আসছে চোর। জালানা দিয়ে নিয়ে যাচ্ছে মোবাইলসহ মূল্যবান জিনিষপত্র। চুরির আতঙ্কে সারারাত জেগে বাড়ীর ছাদে পাহারা দিচ্ছে রাবি ও রুয়েটের শিক্ষার্থীরা। আর এ সকল ঘটনাগুলি ঘটছে রাজশাহী মহানগরীর কাজলা অক্ট্রয় মোড় এলাকায়।

এর আগে রুয়েট ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসি) বিভাগের ৩য় বর্ষের রাফি ইমাম নামের এক শিক্ষার্থীর গলায় ছুরি ধরে নগদ ৪৫০টাকা এবং ১৮ হাজার টাকা মূলের (REDMI NOTE 7S) ব্রান্ডের একটি মোবাইল ফোন ছিনতাই করে পালিয়ে যায় দুই ছিনতাইকারী। ওই শিক্ষার্থী নগরীর মতিহার থানাথিন কাজলা অক্ট্রয় মোড় বিলপাড়া এলাকায় মাসহাদ নামের এক ব্যক্তির বাড়িতে ভাড়া থেকে লেখা পড়া করেন।

এ ঘটনার চারদিন পরে একই কায়দায় রঈসুল ইসলাম ওমর নামের রাবি আইন বিভাগের ৩য় বর্ষের ছাত্রের গলায় ছুরি ধরে নগদ ৫০০ টাকা এবং ২০ হাজার টাকা মূলের (HUAWI NOVA 3I) ব্রান্ডের একটি মোবাইল ফোন ছিনতাই করে পালিয়ে যায়। তবে ওই শিক্ষার্থী ছিনতাইকারীদের শনাক্ত করাসহ তাদের বাড়ি চিনে।

ওই দুই শিক্ষার্থীর অভিযোগ আমরা মাসহাদ এর বিল্ডিং-এ ভাড়া থাকি। ছিনতাইয়ের ঘটনায় পৃথক পৃথক দুটি সাধারন ডায়েরী করেছি। তবে আজ আবদি আটক হয়নি ওই দুই ঘটনার ছিনতাইকারী। উদ্ধারি হয়নি আমাদের দুটি মূল্যবান মোবাইল ফোন ও নগদ টাকা।

এদিকে, কাজলা বিলপাড়া এলাকায় প্রায় প্রত্যেকদিনই আসছে চোর। সম্প্রতী এক শিক্ষার্থীর ঘরের জানালা দিয়ে মোবাইল চুরির ঘটনা ঘটেছে। এছাড়াও লুঙ্গি, বিছনার চাদর, ফুলের টবসহ বিভিন্ন মূল্যবান সামগ্রী চুরি এখন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এতে নিরাপত্তাহীনতায় ও আতঙ্কে মধ্যে রয়েছেন এলাকাবাসী।

এ নিয়ে ওই এলাকার ভাড়াটিয়া রাবি ও রুয়েট শিক্ষার্থী রেজুয়ান, রিয়াজ, ওমর, রাফি ইমাম, সম্রাট, লাবন সহ আরও কয়েকজন শিক্ষার্থী সারা রাত জেগে বাড়ি পাহারা দিচ্ছেন। রাত শেষে ভোরে ঘুমাতে যান তারা।

ভুক্তভোগী শিক্ষার্থীরা বলেন, একাধিক চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটলেও আজ আবদি কাউকে গ্রেফকার করতে পারেনি মতিহার থানা পুলিশ। তাছাড়া এই এলাকায় পুলিশের কোন টহলও চোখে পড়েনা। চুরি ও ছিনতাইয়ের কাজগুলি নিরাপদে করছে চোর-ছিনতাইকারীরা বলেও জানান তারা।

এ ব্যাপারে মুঠো ফোনে জানতে চাইলে এসি মতিহার জানান, আমি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল রামেকে আছি। ফোনে কথা পরিস্কার শোনা যাচ্ছে না। তাই একটু পরে ফোন করলে ভাল হয়। চুরি ছিনতাই বন্ধে আরএপি পুলিশের পুলিশ কশিনারের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসি ও শিক্ষার্থীরা।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply