শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?

ইংরেজীকে জয় করার মিশন

ইংরেজীকে জয় করার মিশন
ইংরেজীকে জয় করার মিশন

অনলাইন ডেস্ক:  বৈশ্বিক প্রতিযোগীতার এই যুগে চাকরী পেতে বা ধরে রাখতে হলে কিছু অলংকার অবশ্য পরিধেয়।Presentation কিংবা Critical Thinking, SEO কিংবা MS Excel, English বা Spanish অন্যতম অলংকার হিসেবে গন্য।
এসব এমন অলংকার, যা চাকরীর ইন্টারভিউ কিংবা অন্য কোম্পানীর সাথে MoU স্বাক্ষরে আপনাকে বিশিষ্ট অবস্থানে রাখবে।
ইংরেজী ভাষা বর্তমানে গ্লোবালল্যাঙ্গুয়েজ গুলোর মধ্যে একটি। বাংলাদেশে চাকরীর বাজারে ভারত কিংবা আমেরিকার দৌরাত্ব্য নিয়ে অনেক যুবকের ঘুমহারাম। কিন্তু ভেবে দেখেছেন কেন তারা চাকরী পায়, আর আপনি পান না?
এর একমাত্র কারণ হচ্ছে তাদের ইংরেজী ভাষার দক্ষতা আর সফট স্কিলস। আপনি মাস্টার্সে পড়ছেন, অথচ ইংরেজীতে পরিচয় দিতে গিয়ে অবস্থা যায় যায়।
অনার্সে পড়েও I had a cat না বলে I was a cat বলেন। বর্তমানে English is more than just a language. এটি একটি স্কিল।
এই স্কিল অর্জনে প্রয়োজন সঠিক নির্দেশনা এবং নিয়মিত অনুশীলন। ইংরেজী শেখার ক্ষেত্রে সবচে বড় বাঁধা হচ্ছে ভয়।
এই ভয় কাটানো এবং নিয়মিত অনুশীলনের জন্যই Youth Development Union শুধুমাত্র ইন্টারমিডিয়েট এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিয়ে এসেছে “Learning Communicative English With YDU”.

দুমাস ব্যাপী এই কোর্সে রয়েছে ২০টি ক্লাস, দুটি ওয়ার্কশপ এবং দুটি প্রতিযোগীতামূলক পরীক্ষা। দুটি ওয়ার্কশপে ইংরেজীতে পাবলিক স্পিকিং এবং সিভি লেখার কৌশল শেখানো হবে। মাত্র ৩০০ টাকায় এই কোর্সে দেশের যেকোনো প্রান্ত থেকে যুক্ত হতে পারেন আপনিও। Early Bird’এ রেজিস্টশন করলেই পাচ্ছেন ৩৫% ডিসকাউন্ট। তাই, আর দেরী না করে এখনি রেজিস্টেশন করে যুক্ত হোন ইংরেজীকে জয় করার মিশনে!

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply