শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে করোনা সংক্রমণের পাশাপাশি বাড়ছে মৃত্যু

রাজশাহীতে করোনা সংক্রমণের পাশাপাশি বাড়ছে মৃত্যু

রাজশাহীতে করোনা সংক্রমণের পাশাপাশি বাড়ছে মৃত্যু
রাজশাহীতে করোনা সংক্রমণের পাশাপাশি বাড়ছে মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে অব্যাহতভাবে বাড়ছে কোভিড-১৯ সংক্রমণ সেই সাথে মারা যাচ্ছে করোনা রোগী। গত দুই রামেক হাসপাতালে করোনায় চিকিৎসারত মোট চারজন রোগী মারা গেছে। সংক্রমণ বাড়ার কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন, প্রথমদিকেই অসচেতনতা থাকায় এখন তার মাশুল দিতে হতে হচ্ছে।

নিয়মিত মাস্ক না পরা, স্বাস্থবিধি না মানা, বড় পরিসরে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিদেশগামী মানুষদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত না হওয়াকে দায়ি করা হচ্ছে। এছাড়াও রাজশাহী বিভাগের বগুড়া ও রাজশাহীতে দেশের বিভিন্ন জেলা থেকে আসা মানুষের থার্মমিটার দিয়ে তাপমাত্রা পরীক্ষার বিষয়টি যথাযথ হয়নি। স্বাস্থ্যবিধি না মেনে ইচ্ছে মতো ঘোরাফেরায় সংক্রমণ বেড়েছে বলে জানাচ্ছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কয়েকজন চিকিৎসক। তবে লকডাউন ও স্বাস্থ্যবিধি মানলে সমস্যার কিছুটা সমাধান হতে পারে বলে তাঁরা আশা ব্যক্ত করছেন।

বুধবার (৭ এপ্রিল) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের এক প্রতিবেদনের তথ্যমতে, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৪১৬ জনের মৃত্যু হলো করোনায়।

এর মধ্যে সর্বোচ্চ ২৬৫ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ জনের মৃত্যু হয়েছে রাজশাহীতে। করোনা লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৮৭ জন রোগি। এর ৪৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে ভর্তি রয়েছেন আটজন। বাকি ৪৩ জনের লক্ষণ থাকায় তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। গত ২৪ ঘন্টায় রাজশাহী জেলায় নতুন করে করোনা রোগি শনাক্ত হয়েছে ৪৫ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনার সংক্রমণ গত কয়েক সপ্তাহ থেকে এখন অনেক বেশি। হাসপাতালের ২৫ ও ২৭ নম্বর ওয়ার্ডটি করোনা রোগীদের জন্য নতুন করে করা হয়েছে। বাড়ানো হয়েছে চিকিৎসার সরঞ্জাম। রোস্টার করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সেবা দিচ্ছেন। তবে কেবিন ও আইসিইউতে রোগী পরিপূর্ণ হয়ে গেছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply