শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীর পুঠিয়ায় মহাসড়কে অভিনব কায়দায় চুরি

রাজশাহীর পুঠিয়ায় মহাসড়কে অভিনব কায়দায় চুরি

রাজশাহীর পুঠিয়ায় মহাসড়কে অভিনব কায়দায় চুরি
রাজশাহীর পুঠিয়ায় মহাসড়কে অভিনব কায়দায় চুরি

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: মধ্যরাতে মহাসড়কে চলাচলরত পণ্যবোঝাই ট্রাককে টার্গেট করে চালকের অজান্তেই উঠে পরতেন ট্রাকে। তারপর ট্রাকে থাকা বিভিন্ন পণ্যের বস্তা ছুড়ে ফেলতেন রাস্তায়। সহযোগীরা সেসব বস্তা কুড়িয়ে তুলতেন পিকআপে। তারপর সেগুলো বিভিন্ন স্থানে বিক্রি করতেন আন্তঃজেলা চোর চক্রের এ সদস্যরা।

গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে পুঠিয়া উপজেলার বিড়ালদহ লোহার বিজ্রের কাছে ঢাকা-রাজশাহী মহাসড়কে মিনি পিকআপসহ চোরচক্রের তিন সদস্যকে আটক করে হাইওয়ে পুলিশ। পরে তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা পুলিশের কাছে ঘটনার বর্ণনা দিয়ে চুরির কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

গ্রেফতারকৃতরা হলেন, রাজশাহীর চারঘাট উপজেলার ঝিকরা বটতলা এলাকার রেজাউল ইসলামের ছেলে শাকিল (২১) বাঘা উপজেলার হাবাশপুর গ্রামের মৃত ইমান আলীর ছেলে পিকআপ চালক জিনারুল ইসলাম (৪২) ও পুঠিয়া উপজেলার বেলপুকুর ইউনিয়নের ভাংরা জামিরা এলাকার সানোয়ার হোসেনের ছেলে শান্ত ইসলাম (২৭)। তবে ঘটনার সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে এ চক্রের আরো দুই সদস্য সুরুজ ও তরিকুল মোটরসাইকেল নিয়ে পালিয়ে গেছে।

হাইওয়ে পুলিশ জানায়, নাটোরের হরিশপুর এলাকা থেকে একটি অজ্ঞাতনামা ট্রাক থেকে মরিচের বস্তা চুরি করে পিকআপে করে রাজশাহীর দিকে আসছে। রাত সাড়ে ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হাইওয়ে পুলিশ এমন খবর পেয়ে পুঠিয়া উপজেলার মাইপাড়া লোহার ব্রিজ এলাকায় অবস্থান নেয়। হঠাৎ পুলিশের গাড়ি দেখে পিকআপ থেকে কয়েকজন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের আটক করে। তবে এসময় তাদের সহযোগী মোটরসাইকেল আরোহী আরো দুজন পালিয়ে যেতে সক্ষম হয়।

পুলিশ আরো জানায়, পিকআপসহ ৩ জনকে আটক করে থানায় নেয়া হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা চুরির কথা স্বীকার করে জবানবন্দি দেয়। তাদের তিনজন সহ পলাতক আরো দু’জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

পবা হাইওয়ে পুলিশ শিবপুর হাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি লুৎফর রহমান জানান, জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে মধ্যরাতে বিভিন্ন পণ্যবাহী ট্রাকে উঠে পণ্যের বস্তা রাস্তায় ফেলতেন। তাদের মনোনীত সহযোগীরা সেসব বস্তা রাস্তা থেকে কুড়িয়ে পিকআপ তুলে নিয়ে এসে বিক্রি করতেন। এরআগেও তারা কয়েকবার একাজ করতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। এ চক্রের অন্যন্য সদস্যকে গ্রেফতার করতে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply