শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ভারতে ৪০০-র বেশি চিকিৎসকের মৃত্যু, দিল্লিতেই ১০০

ভারতে ৪০০-র বেশি চিকিৎসকের মৃত্যু, দিল্লিতেই ১০০

ভারতে ৪০০-র বেশি চিকিৎসকের মৃত্যু, দিল্লিতেই ১০০
ভারতে ৪০০-র বেশি চিকিৎসকের মৃত্যু, দিল্লিতেই ১০০

অনলাইন ডেস্ক: কোভিডের দ্বিতীয় তরঙ্গেও চিকিৎসকদের মৃত্যু অব্যাহত। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) জানিয়েছে, কোভিডের দ্বিতীয় তরঙ্গে ভারতে ৪০০-র বেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে। তার মধ্যে শুধুমাত্র দিল্লিতেই প্রায় ১০০ জন চিকিৎসক মারা গিয়েছেন।

আইএমএ-র তরফে জানানো হয়েছে, তাদের কাছে থাকা তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত করোনার দ্বিতীয় তরঙ্গে ৪২০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে ভারতে। দিল্লির পরেই এই তালিকায় রয়েছে বিহার ও উত্তরপ্রদেশ। বিহারে ৯৬ ও উত্তরপ্রদেশে ৪১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আইএমএ। এ ছাড়া গুজরাতে ৩১, তেলঙ্গানায় ২০, পশ্চিমবঙ্গ ও ওড়িশায় ১৬ জন করে এবং মহারাষ্ট্রে ১৫ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

আইএমএ জানিয়েছে, কোভিডের প্রথম তরঙ্গে ভারতে ৭৪৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছিল। অর্থাৎ এখনও পর্যন্ত দেশে ১১০০-র বেশি চিকিৎসক করোনার বলি হয়েছেন।

এই প্রসঙ্গে আইএমএ-র প্রেসিডেন্ট জে এ জয়লাল জানিয়েছেন, প্রতি দিন সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে দেশে গড়ে ২০ জন চিকিৎসকের মৃত্যু হচ্ছে। তিনি বলেন, ‘‘করোনার দ্বিতীয় তরঙ্গ অনেক বেশি মারাত্মক। এই তরঙ্গে মৃত্যুর সংখ্যা অনেক বেশি হচ্ছে। বিশেষ করে যাঁরা সামনের সারিতে দাঁড়িয়ে মোকাবিলা করছেন, তাঁদের মধ্যেই মৃত্যু বেশি হচ্ছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply