শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
গম চুরির অভিযোগ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে

গম চুরির অভিযোগ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে

গম চুরির অভিযোগ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে
গম চুরির অভিযোগ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার: দর্শনা ইয়ার্ডে ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং (সিএন্ডএফ) এর একটি পণ্যের গুদাম থেকে গম চুরির অভিযোগ পাওয়া গেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) সদস্যর বিরুদ্ধে।
এ ঘটনায় দ্বায়ীত্বে অবহেলা ও চুরির সহযোগিতা করায় তিনজন সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

গত (৪ মে) রাতে দর্শনা ইয়ার্ডের সিএন্ডএফ এর ভারত থেকে আমদানিকৃত পণ্যের গুদামে ডিউটিরত অবস্থায় এ ঘটনা ঘটান তারা। এ ঘটনায় জড়িতরা হলো- পশ্চিমাঞ্চল রেলওয়ে নিরাপত্তা বাহীনি (আরএনবি) হাবিলদার সঞ্জীত কুমার, নায়ক রাসেল ও সিপাহী ইমরান।

এঘটনায় আরএনবি‘র সহকারি কমান্ড্যান্ট (এসি) আতাউর রহমানকে আহবায়ক করে একটি তদন্ত কমিটি করেছে কর্তৃপক্ষ।

আরএনবির একটি সুত্র জানায়, গত ৪ মে রাতে ইয়ার্ডের গুদামে ডিউটি করছিলেন তারা, এসময় গুদামের তালা খুলে ১৬০ বস্তা গম বের করা হয় তাদের নেতেৃত্বে।

এছাড়া মালবাহী ওয়াগান থেকেও মালামাল চুরির প্রমানও পেয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ বলে জানা গেছে। দর্শনা আরএনবি সার্কেল ইন্সপেক্টর হাসান বাবু বলেন, গুদাম থেকে চুরি হওয়া গম একটি দোকান থেকে জব্দ করা হয়েছে। ওই দিন হাবিলদার সঞ্জিত, নায়ক রাসেল ও সিপাহী ইমরানকে বরখাস্ত করা হয়। তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে বলেও জানান তিনি।

এ বিষয়ে পাকশী নিরাপত্তাবাহিনী (আরএনবি) কমান্ড্যান্ট মর্শেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কর্মকর্তা সহকারি কমান্ড্যান্ট (এসি) আতাউর রহমানের লালমনিরহাট বদলি হয়েছে। সময়মত তদন্ত প্রতিবেদন হাতে পেলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply